• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:১৫ পূর্বাহ্ন |

ফুলবাড়িতে সংগীত একাডেমির যাত্রা শুরু

DSC08921ফুলবাড়ি (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায় প্রতিষ্ঠিত রংধনু পাঠাগার শিক্ষা ও কলার দেবী সরস্বতীকে স্মরণ করে হাতেখড়ি অনুষ্ঠানের মধ্য দিয়ে শুক্রবার সংগীত একাডেমি শাখার যাত্রা শুরু করেছে।
২০১১ সালে রংধনু পাঠাগার প্রতিষ্ঠিত হয় ফুলবাড়ি উপজেলায়। সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক নিবন্ধিত পাঠাগারটি সাফল্যলের সাথে পরিচালিত হয়ে আসছে। পাঠাগারে বই পড়ার পাশাপাশি সংগীতের বিভিন্ন শাখায় ছাত্র-ছাত্রীদের শিক্ষা দেয়ার উদেশ্যে একাডেমি শাখা চালু করা হয়। হাতেখড়ি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাঠাগারের সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আহম্মদ আলী পোদ্দার রতন, সহ-সভাপতি ও পূর্বচন্দ্রখানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনোদ চন্দ্র রায়, কোষাধ্যক্ষ ও বড়ভিটা মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুর মোহাম্মদ মিয়া, সহ-সম্পাদক ও ফুলবাড়ি ডিগ্রী মহিলা কলেজের গ্রন্থাগারিক হাবিবুর রহমান দুলাল, কার্যনির্বাহী কমিটির সদস্য প্রদিপ কুমার চক্রবতী, নজরুল ইসলাম, এবং পাঠাগারের সম্পাদক বাংলাদেশ বেতার ও টেলিভিশনের বিশিষ্ঠ গীতিকার, শিশু সাহিত্যিক লালমনির হাট সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তৌহিদ-উল ইসলাম প্রমুখ।
ফলদ বৃক্ষ মেলা শুরু
দেশি ফলের অনেক গুন নেইকো জুড়ি তার,স্বাদে অর্থে তুলনাহীন পুষ্টি কিংবা আহার। কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলায় ৩ দিন ব্যাপি ফলজ বৃক্ষ মেলা শুরু হয়েছে। বৃহসপতিবার বিকেলে উপজেলার বিআরডিবি মাঠে এই মেলার শুভ উদ্ভোধন করেন উপজেলা চেয়ারম্যান  মোঃ নজির হোসেন ব্যাপারী। মেলা উপলক্ষে উপজেলা  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর  দুপুরে র‌্যলি ও কৃষকদের মাঝে  ফলজ বৃক্ষ বিতরন ও আলোচনা সভা করেন । সভায় সভাপত্বি করেন কৃষি কর্মকর্তা টিআইএম জাহেদুর রহমান। উপস্থিত ছিলেন  উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড মজিবর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ