• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:৪২ অপরাহ্ন |

স্পন্সর হারালেন সুয়ারেজ

suarez-frontখেলাধুলা ডেস্ক: ইতালির ডিফেন্ডার জর্জিও চিয়েলিন্নিকে কামড়ানোর কারণে স্পন্সর হারালেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। স্পন্সর প্রতিষ্ঠান ৮৮৮পোকার অনতিবিলম্বে সুয়ারেজের সঙ্গে তাদের সকল সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে।

কামড় দেয়ার কারণে লিভারপুলের খেলোয়াড় সুয়ারেজকে টানা চার মাসের জন্য নিষিদ্ধ করা করেছে ফিফা কমিটি। আগামী অক্টোবর মাসের শেষ নাগাদ সুয়ারেজ জাতীয় কিংবা ক্লাবে কোনোখানেই খেলতে পারবেন না। তবে উরুগুয়ের এই স্ট্রাইকারের জন্য সবচেয়ে কষ্টের কথা হলো, তিনি বিশ্বকাপ ফুটবলের আগামী ম্যাচগুলো খেলতে পারবেন না।

৮৮৮পোকার নামের এই অনলাইন গ্যাম্বলিং প্রতিষ্ঠানের সঙ্গে বিশ্বকাপ শুরু হওয়ার কিছু আগেই চুক্তিবদ্ধ হয়েছিলেন সুয়ারেজ। এসময়ের মধ্যে সুয়ারেজের বিভিন্ন মুহূর্ত নিয়ে প্রতিষ্ঠানটি বেশ কয়েকটি ভিডিওচিত্র নির্মান করে।

তবে আশঙ্কার কথা হলো, সুয়ারেজের বুট সংক্রান্ত একটা চুক্তি আছে বিখ্যাত প্রতিষ্ঠান অ্যাডিডাসের সঙ্গে। অ্যাডিডাস কর্তৃপক্ষও যেকোনো মুহূর্তে সুয়ারেজের সঙ্গে তাদের চুক্তি বাতিল করতে পারে বলে জানা যায়।

গত বছরের এপ্রিলে চেলসি ডিফেন্ডার ইভানোভিচের হাতে কামড় দেওয়ায় সুয়ারেজকে ১০ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছিল ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন। ২০১০ সালে অ্যায়াক্সের হয়ে খেলার সময় পিএসভির অটোম্যান বাক্কালকে কামড়ে দেওয়ায় সাত ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন উরুগুয়ের তারকা এই স্ট্রাইকার। আর এবার বিশ্বকাপে ইতালির খেলোয়াড়কে কামড় দিয়ে ৯ ম্যাচের জন্য নিষিদ্ধ এবং চার মাসের জন্য ফুটবল সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। কোনো খেলোয়াড়কে আঘাত করলে সর্বোচ্চ ২৪ ম্যাচ বা দুই বছরের নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে। তবে বিশ্বকাপে এ ধরনের ঘটনায় এ পর্যন্ত সর্বোচ্চ আট ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা। সেটা পেয়েছেন ইতালির মাওরো টাসোত্তি, ১৯৯৪ বিশ্বকাপে কনুই দিয়ে স্প্যানিশ ফুটবলার লুইস এনরিকেকে আঘাত করে।

কিন্তু এতকিছুর পরও অবশ্য অনুতপ্ত নন সুয়ারেজ। তিনি বললেন, ‘মাঠে এমন ঘটতেই পারে। সেগুলো বড় করে দেখার কিছু নেই। বক্সে ও হুট করে কাঁধ দিয়ে আমাকে ঠোকা দিল। ওকে কামড় দিয়ে ঠিকই করেছি। আমি অনুতপ্ত নই।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ