• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন |

সরকারি চাকরিজীবীদের নতুন বেতন স্কেল ডিসেম্বরে

Hasinaসিসিনিউজ: সরকারি চাকরিজীবীদের জন্য চলতি বছর ডিসেম্বরের মধ্যে নতুন বেতন স্কেল ঘোষণা করা হবে বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। নতুন বেতন কাঠামো তৈরী করতে ইতোমধ্যে বেতন কমিশন গঠন করা হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। আজ শনিবার সকালে জাতীয় সংসদে ঘোষিত ২০১৪-১৫ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় এই প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, আমরা আগের মেয়াদে (নবম সংসদ) ক্ষমতায় এসে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন বেতন কাঠামো দিয়েছিলাম। এবার আবার ক্ষমতায় এসে নতুন বেতন কাঠামোর জন্য একটি বেতন কমিশন গঠন করেছি।

তিনি জানান, গঠিত কমিশন ডিসেম্বরের মধ্যে তাদের রিপোর্ট জমা দিলে ডিসেম্বরেই নতুন বেতন কাঠামো ঘোষণা করা হবে। গার্মেন্টস শিল্পে মজুরি কাঠামো নিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা গত সাড়ে পাঁচ বছরে দুইবার গার্মেন্টস প্রমিকদের মজুরি কাঠামো ঘোষণা ও বাস্তবায়ন করেছি। এর আগে সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের দেয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে শেখ হাসিনা বলেন, আমি বিদেশি পানি খাই না, বিরোধীদলীয় নেত্রীই বিদেশি পানি খান। আমি কিন্তু দেশি পানি খাচ্ছি। একথা বলে প্রধানমন্ত্রী নিজের সামনে গ্লাসে রাখা পানি খেতে থাকেন। এসময় উপস্থিত সকল সংসদ সদস্য হাসতে থাকেন একই সঙ্গে টেবিল চাপড়ে প্রধানমন্ত্রীকে সমর্থন জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিরোধীদলীয় নেত্রী তার বক্তব্যে বলেছেন, আমি নাকি বিদেশি পানি খাই। আমি তাকে বলছি, আমি বিদেশি পানি খাই না। আমি দেখছি বিরোধী দলীয় নেত্রীর টেবিলে সবুজ বোতলে বিদেশি পানি। উনিই বিদেশি পানি খান। উৎসঃ   কালের কন্ঠ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ