• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন |

সড়ক দূর্ঘটনায় আহত হাফেজ মেরাজুলের আকুতি

Road Accidentএম আর মহসিন: ভূমিহীন গরিবের সন্তান মোঃ মেরাজুল ইসলাম(১৬)। আরবি বিষয়ে বিনা বেতনে পড়ার সুযোগ পেয়ে স্বপ্ন ছিল উচ্চ শিক্ষিত হওয়ার। আর সে স্বপ্নই কেড়ে নিল একটি সড়ক দূর্ঘটনা। প্রাণে বেঁচে গেলেও ভাঙ্গা দুই পা নিয়ে অর্থাভাবে চিকিৎসা ছাড়াই ঘরে পঙ্গুত্ববরণের প্রহর গুনছে নীলফামারীর সৈয়দপুরের এ কোরআনে হাফেজ। চিকিৎসকের পরামর্শে তার পা দুটির অপারেশন করাতে লক্ষাধিক টাকার প্রয়োজন। ভূমিহীন দিনমজুর পিতার পক্ষে এ ব্যয় সম্ভব না হওয়ায় সমাজের বিত্ত্বশালিসহ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহায়তা কামনা করেছেন এ শিক্ষার্থীসহ তার অসহায় গরিব পিতাÑমাতা।
আহত মেরাজুল ইসলাম জানান, গত ২৫ মে ঢাকায় পরীক্ষা দিয়ে মিম এন্টারপ্রাইজ নাইট কোচে ফিরছিল। রংপুরের বড়দরগাহতে পৌছলে মালবাহি একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয় কোচটির। এতে চালকসহ ৬ যাত্রি নিহত ও  ২৫যাত্রী আহত হয়। এ ঘটনায় মেরাজুলের পাÑদুটি ভেঙ্গে যায়।
মেরাজুলের দিনমজুর পিতা নুর হোসেন জানান, রংপুর মেডিকেলে দশ দিন চিকিৎসা নেয়ার পর ডাক্তাররা জানায়, অপারেশন করাতে হবে। না হলে সে চিরতরে পাÑদুটি হারাবে। জীবন ধারনে ভাড়ার বাড়িতে বসবাসকারী ৬ সদস্য পরিবারটির আহার  এবং অসুস্থ ছেলের চিকিৎসার অর্থ যোগান দেয়া মজুরি করে সম্ভব নয়। তাই এ পরিবারটি কোরআনে হাফেজ ছেলেকে সুস্থ্য করতে এখন দ্বারেÑদ্বারে ঘুরছে। আর রমজান মাসে মসজিদে দিন কাটানো হাফেজ মেরাজুল ঘরে ভাঙ্গা পায়ের যন্ত্রনায় ছটফট করছে। কখনো হাটতে পারবে কিÑনা সে জানেনা। আর আরবীতে উচ্চ শিক্ষায় অধ্যায়ন বিষয়টিও তার স্বপ্ন হয়ে রইল। তাই স্বাভাবিক জীবনে ফিরতে সমাজের বিত্তবানসহ প্রধানমন্ত্রীর সহায়তা চাইছেন।  আর ০১৭৮০৯৯০২০৮ নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করেছেন এ হাফেজ ছাত্র ও তার দরিদ্র পিতাÑমাতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ