• শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন |

লালমনিরহাটের ইউপি সদস্য গ্রেফতার

Hand Cupলালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে ইউপি সদস্য আমিনুল খানকে শনিবার সদর থানা পুলিশ গ্রেফতার করেছে। তিনি সদর উপজেলার হারাটি ইউনিয়নের ৮নং ওয়ার্ড ইউপি সদস্য ও কাজীর চওড়া পাঠানপাড়া গ্রামে হায়দার খানের ছেলে বলে জানা গেছে।
পুলিশ সুত্রে জানা যায়, ২০১১ইং সালে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের মোস্তফী কাশিনাতঝাড় এলাকার আঃ জলিল ওরফে কাছুয়া মেম্বারের ছেলে আনোয়ার হোসেনকে অপহরণ করে ২/৩দিন বিভিন্ন স্থানে আটক রেখে ৩লক্ষ টাকা মুক্তিপন দাবী করে। পরবর্তীতে মুক্তিপনের ৩লক্ষ টাকা না পেয়ে মুত্যুর ভয় দেখিয়ে আনোয়ারের কাছ থেকে জোরপূর্বক টিপ/সইয়ের মাধ্যমে জমির দলিল সম্পাদন করে নেন। এঘটনায় বিজ্ঞ চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট (১) আদালত লালমনিরহাটে আমিনুর খানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যার পিঃ নং-১৪৪/১১(লালঃ)। যার মামলা নং ২৩, তাং ১৪/০৯/১১ইং। বিজ্ঞ আদালতের আদেশের ক্রমিক নং ১৪, তাং ০৫/০৭/১২ ইং এ মামলায় অন্যতম আসামী দীর্ঘদিন থেকে পলাতক থাকায় বিজ্ঞ আদালত আমিনুর খানের বিরুদ্ধে গ্রেফতারী পরোযানা জারি করেন। তাছাড়াও আমিনুল খানের বিরুদ্ধে ক্ষমতার দাপট, লুটপাট, চাঁদাবাজি, ঘর-বাড়ি ভাংচুর, অপহরণ, অর্থ আদায়সহ মারপিটের অভিযোগে অভিযুক্তে একাধিক মামলার আসামী হওয়ায় শনিবার ভোর রাতে অভিযান চালিয়ে লালমনিরহাট সদর থানা পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। আমিনুল খানকে গ্রেফতার করায় ওই এলাকার সাধারন জনগনের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
এলাকাবাসী জানান, উক্ত আমিনুল খান দীর্ঘদিন থেকে অত্র এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করে আসছে। ওই এলাকায় বর্তমানে সে সন্ত্রাসীদের গডফাদার বলে এলাকাবাসী সাংবাদিকদের জানান। তার ভয়ে ওই এলাকার কোন মানুষ নিরাপদে ব্যাবসা-বাণিজ্য করতে পারেনি। অবশেষে থানা পুলিশ তাকে গ্রেফতার করায় সাধারন মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
এ ব্যাপারে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমিনুর খানের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।  সে একাধিক মামলার পলাতক আসামী হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরো জানান, বিকেলে তাকে কোর্টের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয় ।

বিএনপি নেতা ও পৌর কাউন্সিলর গ্রেফতার
লালমনিরহাট পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও জেলা বিএনপি’র প্রচার সম্পাদক আব্দুস ছালামকে (৩৮) শনিবার সন্ধায় গ্রেফতার করেছে সদর থানা পুলিশ ।
পৌর কাউন্সিলর আব্দুস সালাম লালমনিরহাট শহরের পূর্ব সাপ্টানা এলাকার বাসিন্দা ও তিনি লালমনিরহাট জেলা বিএনপির প্রচার সম্পাদক।
পুলিশ সুত্রে জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধায় জেলা শহরের মিশনমোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আব্দুস সালাম হরতালে নাশকতাসহ একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। আব্দুস সালামকে গ্রেফতার করায় শহর জুড়ে উত্তেজনা বিরাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ