• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন |

রংপুরে পরিবহন ধর্মঘট ৭২ ঘণ্টার জন্য স্থগিত

BRTCরংপুর: প্রশাসনের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে ১২ ঘণ্টা পর রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের পরিবহন ধর্মঘট ৭২ ঘণ্টার জন্য প্রত্যাহার করে নেয়া হয়েছে।  সোমবার দুপুর ১২টায় ধর্মঘট প্রত্যাহার করার ঘোষণা দেন রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল মজিদ।

রোববার রাত ১২টার দিকে মোটরশ্রমিক ও পুলিশের সঙ্গে সংঘর্ষের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয় রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়ন। প্রশাসনের সঙ্গে আলোচনায় ৭২ ঘণ্টার মধ্যে সুষ্ঠু বিচারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে।
ধর্মঘটের কারণে রংপুর-ঢাকা-দিনাজপুর মহাসড়কের ৭০ কিলোমিটার এলাকায় যানবাহন আটকা পড়ে। ঢাকাগামী যাত্রীরা রাস্তায় সেহরি না খেয়ে রোজা রাখেন।
জানা গেছে, রংপুরের পীরগাছা-সুন্দরগঞ্জ মহাসড়কের আমতলীতে রোববার মধ্যরাতে পুলিশের সঙ্গে জেলা মোটরশ্রমিক ইউনিয়ন শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশের লাঠিপেটায় শ্রমিক ইউনিয়নের ১০ জন আহত হন। এ ঘটনার প্রতিবাদে রোববার রাত ১২টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক    দেয় রংপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়ন।
মোটর শ্রমিক ইউনিয়নের অভিযোগ, দীর্ঘদিন ধরে রংপুর-পীরগাছা রোডে বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে ব্যাটারিচালিত অটোরিকশা ও ভটভটি। গত বৃহস্পতিবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাসের এক চালককে মারধর করে অটোচালকরা। ঘটনার সুষ্ঠু বিচারসহ অবৈধ ভটভটি ও ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের দাবিতে পীরগাছা-সুন্দরগঞ্জ সড়ক অবরোধ কর্মসূচি পালন করে মোটরশ্রমিক ইউনিয়নের সদস্যরা।
রোববার রাত সাড়ে ১১টায় অবরোধের স্থানে মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুুল মজিদ যান। সেখানে এক পর্যায়ে পুলিশের সঙ্গে শ্রমিকদের বাকবিতন্ডা শুরু হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়ে ও লাঠিপেটা করে।
এতে কমপক্ষে ১০ জন শ্রমিক আহত হন। গুরুতর আহত রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত দফতর সম্পাদক সিদ্দিকুর রহমান টিটুসহ ছয়জনকে প্রাইম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত বাকি চারজনকে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
রংপুর জেলা পুলিশের বিশেষ শাখার উপপরিদর্শক শরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, প্রশাসনের সঙ্গে মোটরশ্রমিক ইউনিয়ন নেতাদের ফলপ্রসূ আলোচনা হওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ধর্মঘট প্রত্যাহার করায় যান চলাচল শুরু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ