• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:৪৯ পূর্বাহ্ন |

ওসি আতাউরসহ ৮ পুলিশ বরখাস্ত

OCসিলেট: সিলেটে পুলিশ হেফাজতে ছাতক পৌরসভার মেয়র কালাম চৌধুরীর ভাই কামাল আহমদ চৌধুরীকে নির্যাতনের অভিযোগে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান, ওসি (তদন্ত) শ্যামল বণিকসহ ৮ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ পুলিশ কর্মকর্তাদের সাময়িক বরখাস্তের বিষয়টি বাংলামেইলকে নিশ্চিত করেন।

সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- কোতয়ালী থানার ওসি আতাউর রহমান, ওসি (তদন্ত) শ্যামল বণিক, উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম, সহকারি উপ-পরিদর্শক (এএসআই) আবু তাহের, কনস্টেবল অধিরচন্দ্র, রাজিব কান্তি দাস, আজাদুর রহমান ও নাজমুল হোসেন।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ জানান, গত ১৭ জুলাই ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর ভাই কামাল আহমদ চৌধুরীকে কোতোয়ালী থানার ওসি আতাউর রহমানসহ কয়েকজন পুলিশ সদস্য থানা হাজতে নির্যাতন করেন।

এই ঘটনায় কামাল আহমদ চৌধুরীর ছোট ভাই শামীম আহমদ চৌধুরী ২৪ জুলাই বৃহস্পতিবার হাইকোর্টে একটি রিট আবেদন দায়ের করেন।

আবেদনের প্রেক্ষিতে বিচারক সালমা মাসুদ চৌধুরী ও মো. হাবিবুল গনির সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ পুলিশের আইজিপি এবং সিলেটের পুলিশ কমিশনারকে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও মামলা রুজুর নির্দেশ দেন।

এ ঘটনা তদন্তে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে উপ-কমিশনার আকরাম হোসেনকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। শনিবার রাতে তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করেন। ওই প্রতিবেদনের আলোকে পুলিশ হেডকোয়ার্টার থেকে ওসি আতাউর রহমান ও ওসি তদন্ত শ্যামল বণিককে সাময়িক বরখাস্ত করা হয়।

তদন্তে অভিযুক্ত হওয়ায় সিলেট মহানগনর পুলিশ কমিশনার মিজানুর রহমান বাকি ৬ পুলিশ সদস্যদেরকেও সাময়িক বরখাস্তের আদেশ দেন বলে জানান পুলিশ কর্মকর্তা রহমত উল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ