• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন |

দিনাজপুরের চিরিরবন্দরে দু’টি গ্রামে ঈদ আজ

dinajpur_mapচিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: আজ সোমবার দিনাজপুরের চিরিরবন্দরের দুটি এলাকায় ঈদ পালিত হবে। সকালে এসব এলাকার লোকজন ইতিমধ্যে ঈদের জামাতের জন্য প্রস্তুতি নিয়েছে। জানা যায়, সৌদি আরবের সাথে সঙ্গতি রেখে উপজেলার ফতেজংপুর ও সাইতাড়া রাবারড্যাম এলাকার কয়েকটি পরিবার এই ঈদের জামাতে অংশগ্রহন করবে। এরমধ্যে রানীরবন্দর নশরতপুর এলাকায় একদিন আগে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এই জামাতে নীলফামারীর সৈয়দপুর উপজেলা, খানসামা, বীরগঞ্জ, কাহারোল উপজেলা, রাণীসংকৈল, ঠাকুরগাও ও সদরের দশমাইল এলাকার বেশ কয়েকটি পরিবার অংশগ্রহন করে থাকে।

রানীরবন্দর নশরতপুুর এলাকার হাজী আলাউদ্দীন আলা জানান, এই এলাকায় প্রতি বছর সৌদি আরবের সাথে সঙ্গতি রেখে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। তবে স্থানীয় কিছু এলাকাবাসী এর বিরোধীতা করে আসছে। একই কথা বললেন আব্দুল হামিদ তিনি জানান, যদি সৌদি আরবে ঈদ সোমবার হয় তাহলে এখানে ঈদের জামাত সোমবার আর যদি সৌদি আরবে ঈদ মঙ্গলবার হয় তাহলে ঈদের জামাত মঙ্গলবারে অনুষ্ঠিত হবে। এই এলাকার কিছু লোক বাংলাদেশে যেদিন ঈদ হবে তার আগের দিন ঈদ পালন করে। তিনি জানান, এলাকাবাসী শুনেছেন সোমবার সৌদি আরবে ঈদ। তাই এখানেও সোমবার ঈদ পালনের জন্য ইতিমধ্যে প্রস্তুতি গ্রহন করা হয়েছে। তারা একদিন আগে থেকেও রোজা রাখা শুরু করে।

এ ব্যাপারে চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, এসব এলাকার লোকজন তাদের রীতি অনুযায়ী এই ঈদ পালন করে আসছে। ধর্মীয় এই ব্যাপারে কোন বাধা নেই। তবে স্থানীয় এলাকাবাসী এর বিরোধীতা করছে। তাই আইন-শৃঙ্খলার যাতে কোন অবনতি না হয় সেদিকে খেয়াল রাখা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ