• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৩৯ পূর্বাহ্ন |

অত্যন্ত বেদনাসিক্ত হৃদয়ে বলছি, ঈদ তুমি থেমে যাও প্লিজ

Sahabaz Uddinমোঃ সাহবাজ উদ্দিন সবুজ: আমরা আজও তোমার জন্য প্রস্তুত হয়নি। তোমাকে তোমার মতো বরণ করে নেয়ার সময় এখনো আসেনি, কারন মুসলমানদের আকাশে আজও কালো মেঘ দেখা যায়। সবাই আজ বলাবলি করছে, ঈদের চাঁদ নাকি দেখা গেছে। কিন্তু নির্যাতিত মুসলমানদের আকাশে এখনো চাঁদ পরিদৃষ্ট হয়নি। আমরা সকলে মিলে ঈদের আনন্দ করব সেইদিন, যেইদিন আমাদের জনপদে ক্বুরআনের রাজ কায়েম হবে।
ইসলামী রেনেসাঁর কবি ফররুখ …আহমাদ বলেছেন,
‘যতদিন না কায়েম হবে খোদার ধরায় তাঁরই দ্বীন, কিসের আবার ঈদের খুশি? এ অনুষ্ঠান অর্থহীন’’
আমরা অপেক্ষা করছি ফিলিস্তিনি মুসলমানদের জন্য তারা ভাইদের লাশ দাফনের পর ঈদের কাতারে আসবে। আমরা আফগানদের জন্য দেরী করছি তাদের লড়াই এখনো শেষ হয়নি, তাদের সময় কাটছে যুদ্ধের ময়দানে। আমরা ইরানী ভাইদের জন্য উদ্বিগ্ন রয়েছি, তাদের দেশের আকাশ সীমায় শত্রুর বিমান গর্জন করছে। আমরা কাশ্মীরি ভাইদের জন্য চিন্তিত, যারা তাদের মা বোনদের উপর ভারতীয় হায়েনাদের বলৎকারের বিরুদ্ধে মিছিলে ব্যস্ত রয়েছে। আমরা সময়ের প্রহর গুনছি আরাকানের মুসলমানদের জন্যও বার্মার সামরিক জান্তার কবলে তারা নিঃশব্দে শেষ হয়ে যাচ্ছে, আমরা আমাদের মিশরের ভাইদের জন্য উন্মুখ হয়ে বসে আছি, যারা পিচঢালা কালো রাজপথ রক্তে লাল করে ফেলেছে তবুও বর্বর সিসির গুলির কারণে দমে যায়নি। আর সম্মিলিত মুসলিম জামায়াতের ইমামতি করার কথা ছিল যার, সেই মুহাম্মদ মুরসির জন্য বসে আছি, তিনি তো এখনো এসে পৌঁছাননি। তাঁকে বন্দি করে রেখেছে মিশরের নির্লজ্জ সামরিক জান্তা। আমরা অপেক্ষা করে আছি বিশ্ব ইসলামী আন্দোলনের সিপাহসালার অধ্যাপক গোলাম আযমের জন্য, একটি সেকেন্ডও আর অপেক্ষা করতে পারছি না, ধৈর্যের বাদ ভেঙ্গে যাচ্ছে মাওলানা নিজামী, আল্লামা সাঈদী, মুজাহিদ, মাওলানা আব্দুস সুবহানদের জন্য। এই নিয়ে ৫টি বছর তারা ১৪ শিকের ভেতরে ঈদ করছেন। আমরা তো প্রতিশোধ নেয়ার অপেক্ষায় দিন গুজরান করছি, জালিমেরা আমাদের কাছ থেকে আবদুল কাদের মোল্লাকে কেড়ে নিয়েছে, প্রতিশোধের আগুন দাউ দাউ করে বুকে জ্বলছে। অপেক্ষা করছি একটি মাত্র বাইয়াতে রিদওয়ানের জন্য। আমাদের ঈদগুলো আসে আর যায়, ঈদের দিনগুলো কাটতে চায় না, কিন্তু কেটে যায়।
তবুও আমাদের তাকবীর দিতে হবে
আল্লাহু আকবার আল্লাহু আকবার ওয়া লিল্লাহিল হামদ ( আল্লাহ্ মহান, আল্লাহ্ বড়। সকলকে তাঁর হুকুম মেনে চলতে হবে)। জমিনে আর কারো আইন ও বিধান চলতে পারে না। জমিন যার আইন চলবে তাঁর। ‘’নিশ্চয় সৃষ্টি যার, আইন চলবে তাঁর’’-(সূরা আরাফ”৫৪)

ঈদের দিনের শপথ:
আজকের এই আনন্দঘন মুহূর্তে মুসলিম উম্মাহর অচেতনার ঘুমের ঘোর কাটাতে হবে। শত্রুরা মুসলিম উম্মাহর অনৈক্যকে পরমাণু বোমার চেয়েও ভয়াবহ অস্ত্র হিসেবে ব্যবহার করছে। তাই আজকের এই ঈদের দিনের একমাত্র শপথ, ‘’আমাদেরকে যেকোনো ঐক্যের দুর্গ গড়ে তুলতেই হবে।‘’
এই পবিত্র সময়ে সবার জন্য দুয়া করছি, তাকাব্বালাল্লাহু মিন্না ওয়া মিনকুম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ