• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন |

আজ ঈদ: বাংলার ঘরে ঘরে ঈদের আনন্দ

Eidসিসিনিউজ: পবিত্র মাহে রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর সোমবার বাংলার আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। আজ মঙ্গলবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। ফলে বাংলার ঘরে ঘরে বয়ে চলেছে আনন্দের বন্যা।
সোমবার সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে মন্ত্রী শাওয়াল মাসের চাঁদ দেখার খবর সাংবাদিকদের জানানোর পর বিশেষ মুনাজাত করা হয়। ঈদুল ফিতর উপলক্ষে রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আলাদা আলাদা বাণী দিয়েছেন। এছাড়া বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।
এদিকে সোমবার থেকে সরকারি ছুটি শুরু হয়েছে। ঈদের দিন সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। রাজধানীর প্রধান সড়কে জাতীয় পতাকা এবং বাংলা ও আরবিতে ঈদ মোবারক লেখা ব্যানার ও ফেস্টুন দিয়ে সজ্জিত করা হয়েছে। এছাড়া দেশের সকল মহানগর, জেলা ও উপজেলা শহরের প্রধান সড়ক এবং সড়ক দ্বীপ ও জাতীয় পতাকা এবং ব্যানার ও ফেস্টুনে সজ্জিত করা হয়েছে। দেশের গুরুত্বপূর্ণ সরকারি ভবনে আলোকসজ্জা করা হচ্ছে।
বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন এবং বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেলগুলো ঈদ উপলক্ষে বিশেষ অনুষ্ঠান সম্প্রচার করছে।  দেশের বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশু সদন, ছোটমনি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয়কেন্দ্র, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ