• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন |

লালমনিরহাটে তিন গ্রামে ঈদ উদযাপন

eidহাসান মাহমুদ, লালমনিরহাট: সৌদি আরবের সাথে মিল রেখে এক দিন আগে ঈদ উৎসব ও ঈদের নামাজ পড়েছেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় তিনটি গ্রামে আহমাদিয়া জা’মাত (কাদেরিয়া ত্বরিকার) অনুসারীরা ।
জেলার কালীগঞ্জ উপজেলার হাড়িশহর গ্রামে আহমাদিয়া জা’মাত ত্বরিকার অনুসারীরা প্রতি বছরের ন্যায় এবারো সৌদি আরবের সাথে মিল করে একদিন আগে যেমন রোজা রাখতে শুরু করেন  ও তেমনি একদিন আগে। ঈদ উৎসব ও ঈদের নামজ পালন করেন।
গ্রাামগুলোতে সোমবার সকালে ঈদের নামাজ অনুষ্টিত হয়েছে।
উপজেলার কালীগঞ্জে প্রাধান খাদেম ও আহমাদিয়া ত্বরিকার অনুসারী ইমান আলী জানান, লালমনিরহাট জেলার তিনটি গ্রামে ঈদের নামাজ পালন হয়েছে। জেলার কালীগঞ্জ উপজেলার সুন্দ্রাহবি মৌজার হাড়িশ্বরের গ্রামের মুন্সিপাড়া, উপজেলা চন্দ্রপুরের বালাপাড়ায় ও পানি খাওয়ার ঘাট পৃথক তিনটি জামাতে নারী ও পুরুষসহ ১০০ পবিবার নামাজ ও ঈদ উৎসব পালন করেছেন।
উপজেলার হাড়িশ্বর গ্রামের মুন্সিপাড়া গ্রামের ঈদগাহ মাঠের সভাপতি মওলানা আব্দুল আজিজ ও জামাতের খতিব মওলানা ইমান আলী বলেন, আহমাদিয়া জা’মাত (কাদেরিয়া ত্বরিকার) অনুসারীরা সৌদি আরবের সংগে মিল রেখে বিগত কয়ক বছর থেকে এই এলাকায় ঈদুল ফিতর,ঈদুল আজহা,শবে-কদর,শবে মেরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন এলাকার মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ