• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৭:২৯ পূর্বাহ্ন |

সৈয়দপুরে রাতের আঁধারে আমন ধানের চারা উপড়ে দিয়েছে দূর্বৃত্তরা

SAM_1274সিসিনিউজ: সৈয়দপুরে রাতের আঁধারে জমিতে সদ্য রোপন করা আমন ধানের চারা গাছ উপড়ে দেয়ার অভিযোগ মিলেছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে উপজেলার কামারপুকুর ইউনিয়নের অসুরখাই গ্রামে।
রোববার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ওই গ্রামের ব্রম্মতল সরকারপাড়ার আহমদ আলীর ৪৯ শতক জমির আমন ধানের চারা গাছ উপড়ে ফেলেছে দূর্বৃত্তরা। উপড়ে ফেলানো ১৭ দিনের বয়সের ওই চারাগুলো জমিতে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে।
জমির মালিক আহমদ আলী জানান, একই গ্রামের মুন্সিপাড়ার আব্দুর রশিদ, লুৎফর রহমান, আব্দুর রহমান, সোমবারু ও তাদের সাঙ্গপাঙ্গরা এমন অমানবিক কাজ করেছে। তিনি বলেন, উল্লেখিত ব্যক্তিরা জাল দলিলের মাধ্যমে ওই জমি তাদের বলে দাবি করে। এক সময় তারা জমিটুকু দখলে নেয়ার চেষ্টা করলে আমরা প্রতিবাদ করি। আর এই প্রতিবাদ করতে গিয়ে প্রতিপক্ষরা আমার গোত্রের ১৭ জনকে আসামী করে থানায় একটি মিথ্যা ছিনতাইয়ের মামলা করেছে।
তবে চারা উপড়ে ফেলানো, জাল দলিল ও মিথ্যা মামলার এমন অভিযোগ অস্বীকার করেছে আব্দুর রশিদ। তিনি বলেন, সঠিক দলিলমূলে দীঘদিন থেকে ওই জমি ভোগদখল করে আসছি।
কথা হয় কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিকো আহমেদ এর সাথে। তিনি জানান, বিশেষ কাজে নীলফামারীতে থাকায় তিনি এ ধরনের কোন ঘটনা জানেন না।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সহিদার রহমান সিসিনিউজকে জানান, উল্লেখিত জমি নিয়ে আদালতে উভয় পক্ষের মামলা চলমান। তবে আমনের চারা বিনষ্ট করার ব্যাপারে কোন অভিযোগ তিনি পাননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ