• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন |

সৈয়দপুর বিমানবন্দরে ডানা উড়াবে ইউএস-বাংলা’র বিমান

US-Bangla-Airlines-Aircraft-01-newsnextbdসিসিনিউজ: সৈয়দপুর বিমানবন্দরে আরও একটি বেসরকারী বিমান সংস্থার ফ্লাইট ডানা উড়াবে। রংপুর বিভাগের ৮ জেলায় বিমান যাত্রীর সুবিধা বাড়াতে বেসরকারী বিমান ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট চালু করার প্রস্তুতি নিয়েছে। সাশ্রয়ী মূল্যে বিমান যাত্রায় উদ্বুদ্ধ করতে এ অঞ্চলে ব্যানার টাঙ্গিয়ে শুরু হয়েছে প্রচার-প্রচারণা।
সূত্র মতে জানা যায়, লোকসানের কারণে সৈয়দপুর বিমানবন্দরে সরকারী যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ হয়ে যাওয়ার পর দীর্ঘদিন বিমানবন্দরটি অলস অবস্থায় পড়ে ছিল। গত দুই বছর যাবত ৬৭ আসনের বেসরকারী বিমান ইউনাইটেড এয়ারওয়েজ সৈয়দপুর-ঢাকা রুটে চলাচল করছে। যাত্রীও মিলছে আশাতীত। যাত্রী সংখ্যাও আগের তুলনায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। অথচ আকাশপথে চলাচল করছে মাত্র একটি ফ্লাইট।
উত্তরা ইপিজেড এবং পর্যটন শিল্পের বিশাল সম্ভাবনাসহ বিমান যাত্রায় আগ্রহী হয়ে উঠেছে এ অঞ্চলের মানুষ। ফলে সম্ভাবনাময় এই বাজার ধরতে উদ্যোগী হয়েছে বেসরকারী বিমান ইউএস-বাংলা এয়ারলাইনস। এ বিমান বহর সৈয়দপুর-ঢাকা রুটে ৭৫ আসনের নতুন এয়ার ক্র্যাফট পরিচালনা করবে। এটি অভ্যন্তরীণ রুট হলেও ফ্লাইটে থাকবে আন্তর্জাতিক মানের সুযোগ সুবিধা।
সূত্র মতে, এ সংস্থা দিনাজপুর, ঠাকুরগাঁ, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর ও গাইবান্ধা জেলায়  যাত্রী আনা নেয়ায় নিজস্ব পরিবহন ব্যবহার করবে। বিমান যাত্রায় যাত্রীদের আগ্রহী করে তুলতে পরিবহন সুবিধার এ উদ্যোগ নিয়েছে এয়ারলাইনস। কারণ বিমান যাত্রায় অনেকের আগ্রহ থাকলেও কেবল পরিবহন না থাকায় অনেকে বিমানে যেতে চান না। নিজস্ব পরিবহন হলে যাত্রী সংখ্যা কয়েক গুণ বৃদ্ধি পাবে বলে মনে করছেন স্থানীয় ট্রাভেল এজেন্টরা।
জানতে চাইলে ইউএস-বাংলা এয়ারলাইনসের সহকারী জেনারেল ম্যানেজার শফিকুল ইসলাম মুঠোফোনে জানান, সর্বোচ্চ যাত্রী সেবার প্রস্তুতি নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইনসের প্রস্তুতিমূলক কাজ চলছে। তিনি দিনক্ষণ উল্লেখ না করে বলেন, খুব দ্রুততম সময়ে তারা ফ্লাইট পরিচালনা শুরু করবে বলে নিশ্চিত করেন।
সৈয়দপুর বিমানবন্দরের স্টেশন ম্যানেজার শাহীন আহম্মেদ জানান, একাধিক বিমান চলাচলের সব প্রস্তুতি আছে এ বিমানবন্দরের। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একাধিক ফ্লাইট চললে যাত্রীরা পছন্দমত সময়ে যাতায়াত করতে পারবেন। এতে যাত্রী এবং পর্যটকের সংখ্যা আরও বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন।
ইউএস-বাংলা এয়ারলাইনসের সৈয়দপুর এজেন্ট ইকু ট্রাভেলস ইন্টারন্যাশনালের মালিক তারিকুল ইসলাম জানান, আকাশ পথে যাত্রায় আগ্রহী করে তুলতে ইউএস-বাংলা গোটা রংপুর বিভাগে এজেন্ট নিয়োগ দিয়েছে। তারা সহনীয় ভাড়ায় যাত্রী পরিবহন করবে। ইতোমধ্যে আগ্রহী লোকজনের বিপুল সাড়া মিলেছে বলে তিনি উল্লেখ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ