• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:২৮ অপরাহ্ন |

হালনাগাদে নারী ভোটার আশঙ্কাজনকভাবে কম

ECঢাকা: গত মে মাস থেকে শুরু হওয়া হালনাগাদ ভোটার তালিকায় নারী ভোটারদের অন্তর্ভুক্তি আশঙ্কাজনকভাবে কম। তাই নারীদের অন্তর্ভুক্তি বাড়াতে সরকারের মহিলা অধিদপ্তরের সহয়তা চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মাহফুজা আক্তার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মহিলা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়, গত ১৫ মে তিনটি পর্যায়ে দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যে এ হালনাগাদ কার্যক্রমের প্রথম পর্যায়ে ১৮১টি উপজেলায় সম্পন্ন হয়েছে এবং দ্বিতীয় পর্যায়ে ২১৩টির হালনাগাদ কাজ চলমান রয়েছে। ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম পর্যালোচনা করে দেখা গেছে, নারী ভোটার অন্তর্ভুক্তির হার আশঙ্কাজনভাবে কম। এ পরিপেক্ষিতে নারী ভোটার অন্তর্ভুক্তির হার বৃদ্ধি করতে নির্বাচন কমিশন বিভিন্ন নারী সংস্থাসহ মহিলা বিষয়ক অধিদপ্তরের সহয়তা কামনা করছে।

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সুষ্ঠু, সুন্দর ও সফলভাবে বাস্তবায়নে মহিলা অধিদপ্তরের অধিক্ষেত্রাধীন বিভিন্ন দপ্তর ও মহিলা সংস্থা দ্বারা নারী ভোটার অন্তর্ভুক্তির হার বৃদ্ধির বিষয়ে বিভিন্ন প্রচার-প্রচারণা ও সচেতনাতামূলক কর্মসূচি ও পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ