• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন |

পাটগ্রামে চাতাল ব্যবসায়ী অপহরণের ঘটনায় বিক্ষোভ মিছিল

pp-2লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার মেছিরপাড় এলাকার চাতাল ব্যবসায়ী জাহাবুল ইসলামের অপহরণকারীদের বিচারের দাবীতে সর্বস্থরের লোকজনের অংশগ্রহনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার পাটগ্রাম পৌর এলাকায় এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় পৌর এলাকার চৌরঙ্গী মোড়ে চাতাল ব্যবসায়ী জাহাবুল ইসলামের অপহরণকারীদের গ্রেফতার ও ফাঁসীর দাবীতে বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন করেন এলাবাসী। এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা সফি কামাল টারজান, পাটগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের ৩ নং ওয়ার্ড সভাপতি মফিজ আলী খান, ওই ওয়ার্ডের ইউপি সদস্য নোবার আলী খান, আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব খাঁন, অপহৃত জাহাবুলের স্ত্রী আমিনা খাতুন, মা অহিদা বেগম ও বাবা তমজিদ আলী।
মানববন্ধন শেষে বক্তরা পুলিশ প্রশাসনসহ সবার কাছে অপহৃত চাতাল ব্যবসায়ী জাহাবুলকে জীবিত উদ্ধার করে তাঁর অপহরণকারীদের গ্রেফতার ও ফাঁসীর দাবি জানান।
এদিকে, মানববন্ধন কর্মসূচী পূর্ব বিক্ষোভ মিছিলের ছবি তোলার সময় উত্তরবাংলা ডককমের পাটগ্রাম উপজেলা প্রতিনিধিসহ ৪ সাংবাদিকের উপর ছাত্রলীগের কতিপয় ক্যাডার হামলা চালিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এতে সাংবাদিকদের ক্যামেরাও ভাংচুর করা হয়েছে বলে জানা গেছে।
পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান জানান, ‘শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। পরে ৪ সাংবাদিককে হামলার ঘটনাটি জেনে সঙ্গে সঙ্গে তাদের সাথে সাক্ষাত করে খোঁজখবর নিয়েছেন বলে তিনি জানান।’
উল্লেখ্য, ২০১৩ সালের ২৫ ডিসেম্বর উপজেলার মেছিরপাড়র এলাকার চাতাল ব্যবসায়ী জাহাবুল ইসলামকে সেলফোনে ডেকে অপহরণ করা হয়। এ ঘটনায় ২০১৪ সালের ১১ জানুয়ারী এসরাউল ইসলাম ভুট্টুকে আসামী করে পাটগ্রাম থানায় একটি মামলা করা হয়। ওই মামলায় সর্বশেষ ছাত্রলীগ নেতাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ