• বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৩১ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

তোবায় পুলিশের দফায় দফায় লাঠিচার্জ : আটক ৩

Tobaঢাকা: বাড্ডার হোসেন মার্কেটের সপ্তম তলায় তালাবদ্ধ তোবা গ্রুপের অনশনরত শ্রমিকরা। আর বাইরে চলছে পুলিশের দফায় দফায় লাঠিচার্জ। ধাওয়া পাল্টা ধাওয়া। এক পর্যায়ে তিনজনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

সকাল থেকেই থমথমে পরিস্থিতি বিরাজ করছে হোসেন মার্কেটের সামনে। রয়েছে পুলিশের কঠোর নিরাপত্তা। রায়ট কার, প্রিজন ভ্যান ও জলকামান নিয়ে সতর্ক অবস্থানে আছে পুলিশ।

ইতিমধ্যেই কারখানার ভিতরে অভিযান চালিয়ে স্বেচ্ছাসেবক কর্মী ও শ্রমিক সংগঠনের নেতাদের বের করে দিয়েছে পুলিশ। শ্রমিক সংগঠনের নেতারা অভিযোগ করেন, অসুস্থ শ্রমিকদের জন্য খাবার স্যালাইন ও ওষুধ নিতে দিচ্ছে না পুলিশ।

দুপুরে ঢাকা ইউনিভার্সিটির নাট্য তত্ত্ব বিভাগের শিক্ষক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিনা লুৎফা এবং সাইদিয়া গুলরুক অসুস্থ শ্রমিকদের জন্য খাবার নিয়ে আসলে পুলিশ ভিতের ঢুকতে বাধা দেয়। একপার্যায়ে তারা সেখানে অবস্থান করলে পুলিশ লাঠিচার্জ করে তাড়িয়ে দেয়।

পুলিশ বেপরোয়াভাবে সামিনা লুৎফা এবং সাইদিয়া গুলরুকের উপর হামলা চালায়। পরে সাংবাদিকদের সহায়তায় তারা রক্ষা পায়। এর আগে শ্রমিক নেতাদের কারখানা থেকে বের করে দিলে শবনম হাফিজসহ তিনজন শ্রমিক নেতা রাস্তায় অবস্থান নিলে পুলিশ তাদের টেনে গাড়িতে উঠিয়ে নিয়ে যায়।

এছাড়া পুলিশের সাথে অবস্থান নিয়েছে মালিক সমর্থিত কিছু শ্রমিক সংগঠন। তারা কারখানায় অবস্থিত শ্রমিকদের পক্ষে কেউ কথা বলতে আসলে তাদের ওপরও হামলা চালায়।

এখন পর্যন্ত কারখানার সামনে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। জানা গেছে, সন্ধ্যার পর পুলিশ অভিযান চালিয়ে শ্রমিকদের কারখানা থেকে বের করে দেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ