• বুধবার, ২৯ জুন ২০২২, ১২:০২ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

দিনাজপুরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

Ballo Bibahoদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান ও কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলতাফ হোসেন’র হস্তক্ষেপে বুধবার মনি আক্তার (১৪) নামে এক শিশু বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে।
দিনাজপুর শহরের পশ্চিম পাটুয়াপাড়া এলাকার মৃত মোঃ খয়বার আলীর মেয়ে ও সারদ্বেশরী বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী মনি আক্তার’র সাথে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার লক্ষীপুর গ্রামের মোঃ আক্কাস আলীর ছেলে মোঃ ফরহাদ হোসেন’র সাথে বিয়ের দিন ধার্য হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে বেলা ২টার দিকে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলতাফ হোসেনকে সঙ্গে নিয়ে মেয়ের বাড়ীতে পৌঁছে বাল্যবিয়ের কুফল সম্পর্কে অবগত করে বিয়ের যাবতীয় কার্যক্রম বন্ধ করে দেন। পরে মেয়ের মামা মোঃ আব্দুস সালাম ও ছেলের পিতা মোঃ আক্কাস আলীর নিটক থেকে মেয়ের ১৮ বছর পূর্ণ হওয়ার আগ পর্যন্ত বিয়ে দেয়া হবে মর্মে মুসলেখা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। আর এভাবে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল শিশু মনি আক্তার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান বাল্যবিয়ের কুফল সম্পর্কে জনপ্রতিনিধিসহ সমাজের সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়েছেন এবং এ ধরনের বিয়ের খবর পাওয়ার সাথে সাথে বিষয়টি প্রশাসনকে অবহিত করার পরামর্শ দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ