• বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

দিনাজপুরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

Ballo Bibahoদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান ও কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলতাফ হোসেন’র হস্তক্ষেপে বুধবার মনি আক্তার (১৪) নামে এক শিশু বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে।
দিনাজপুর শহরের পশ্চিম পাটুয়াপাড়া এলাকার মৃত মোঃ খয়বার আলীর মেয়ে ও সারদ্বেশরী বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী মনি আক্তার’র সাথে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার লক্ষীপুর গ্রামের মোঃ আক্কাস আলীর ছেলে মোঃ ফরহাদ হোসেন’র সাথে বিয়ের দিন ধার্য হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে বেলা ২টার দিকে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলতাফ হোসেনকে সঙ্গে নিয়ে মেয়ের বাড়ীতে পৌঁছে বাল্যবিয়ের কুফল সম্পর্কে অবগত করে বিয়ের যাবতীয় কার্যক্রম বন্ধ করে দেন। পরে মেয়ের মামা মোঃ আব্দুস সালাম ও ছেলের পিতা মোঃ আক্কাস আলীর নিটক থেকে মেয়ের ১৮ বছর পূর্ণ হওয়ার আগ পর্যন্ত বিয়ে দেয়া হবে মর্মে মুসলেখা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। আর এভাবে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল শিশু মনি আক্তার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান বাল্যবিয়ের কুফল সম্পর্কে জনপ্রতিনিধিসহ সমাজের সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়েছেন এবং এ ধরনের বিয়ের খবর পাওয়ার সাথে সাথে বিষয়টি প্রশাসনকে অবহিত করার পরামর্শ দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ