• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন |

চাঁদপুরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি

Maderচাঁদপুর প্রতিনিধি: হঠাৎ করে চাঁদপুরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। ঈদুল ফিতরের দিন থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই ১০ দিনে জেলায় ১০টি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে চাঁদপুর সদরে ৩টি, মতলব উত্তরে ২টি, হাজীগঞ্জে ৩টি ও কচুয়ায় ২টি।
জানা যায়, ২৯ জুলাই ঈদুল ফিতরের দিন মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দিতে দুই পীরের সমর্থকদের মধ্যে সংঘর্ষে রফিকুল ইসলাম (৩২) নামের এক যুবক নিহত হন। তিনি ওই এলাকার তপাদারপাড়া গড়্রামের মনু মোল্লার ছেলে।
৩১ জুলাই একই উপজেলার তিতারকান্দি এলাকায় নাগপাড়া কালী মন্দিরের পাশ থেকে হাত-পা বাঁধা অবস্থায় লক্ষ্মীন্দর প্রধান নামে এক জেলের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
১ আগস্ট ভোরে সদর উপজেলার বাগড়া বাজার এলাকা থেকে স্বপ্না বেগম নামে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
ফরিদগঞ্জের ওই গৃহবধূ স্বামী বাদল পাটওয়ারীর সঙ্গে ৩১ জুলাই ঘুরতে আসেন চাঁদপুরে। ওইদিন রাতে বাগড়া বাজার এলাকায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে মৃতদেহ ফেলে পালিয়ে যায় স্বামী।
৪ আগস্ট সকাল সাড়ে ৮টায় চাঁদপুর শহরের প্রফেসরপাড়া এলাকায় স্ত্রী নাজমা বেগমকে খুন করে স্বামী আজাদ গাজী। পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী তাকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেন।
এছাড়া চাঁদপুর পৌর এলাকার ওয়্যারলেস বাজারে ২ আগস্ট দুপুরে ভাতিজা তারেকের হাতে চাচা আবুল বাশার নিহত হন।
ঈদুল ফিতরের দিন বিকেলে হাজীগঞ্জ উপজেলার ৯ নম্বর গন্ধ্যর্বপুর ইউনিয়নে বড় ভাই ফারুক আহমেদের হাতে খুন হন বোন বিউটি আক্তার।
রমজানের শেষ সপ্তাহে হাজীগঞ্জ উপজেলার ডাকাতিয়া নদীতে গলাকাটা যুবকের মৃতদেহ ও বেতিয়াপাতা কুচির বিল থেকে নারীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এই দুজনের পরিচয় পাওয়া যায়নি।
চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের মহামায়া বাজার এলাকা থেকে ১ আগস্ট সকাল ১০টায় হানিফ গাজী নামে এক যুবকের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। তিনি লালদিয়া গ্রামের মৃত আব্দুল হালিম গাজীর ছেলে।
চাঁদপুরের কচুয়ায় ঈদের দিন রাতে সন্তোষপুর গ্রামের মৃধাবাড়ির সামনে ওয়ালী উল্ল্যা নামে একজনকে কুপিয়ে হত্যা করা হয়।
৭ আগস্ট কচুয়া উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে দুই পরিবারের মধ্যে সংঘর্ষে গৌরাঙ্গ দেবনাথ (৬৫) নিহত হন।
চাঁদপুরের পুলিশ সুপার মো. আমির জাফর জানান, প্রতিটি হত্যাকান্ডের ঘটনায় মামলা হয়েছে। কয়েকটি ঘটনায় পুলিশ ইতোমধ্যে কয়েকজনকে আটক করেছে। তবে প্রতিটি ঘটনার সঙ্গে সম্পৃক্তদের দ্রুত আটক করা সম্ভব হবে বলে তিনি আশা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ