• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

সড়ক মেরামতের কারণে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য পরিবহণ বন্ধ

Hiliআকতার হোসেন বকুল, হিলি: ভারত অংশে সড়ক মেরামতের কারণে শনিবার বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মধ্যে পণ্য আমদানী-রপ্তানী বন্ধ আছে। এরফলে সকাল থেকে আমদানি-রফতানি পণ্যবাহী ট্রাক এই বন্দর দিয়ে আসা-যাওয়া করেনি। তবে বাংলাহিলি স্থলবন্দর বেসরকারী অপারেটর পানামা হিলি পোটে লিমিটেডে পণ্য উঠা-নামার কাজ স্বাভাবিক রয়েছে।
বাংলাহিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আবুল কাশেম আজাদ বলেন, ভারতীয় কর্তৃপক্ষ হিলি স্থলবন্দর গেটের শুণ্যরেখা থেকে ভারত অংশে প্রায় এক কিলোমিটার সড়ক মেরামতের কাজ শুরু করে। একারণে সকাল থেকে এই বন্দরের মাধ্যমে দুদেশের মধ্যে পণ্য পরিবহন বন্ধ হয়ে যায়। এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের অফিসার ইনচার্জ (ওসি) মো. খাজা মুদ্দিন বলেন, সড়ক মেরামত করা হলেও পাসপোর্টে দুই দেশের মধ্যে যাত্রী পারাপারে কোনো ব্যাঘাত ঘটেনি।

আটক চার বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ

দুই দিন পর আবারও দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে অবৈধ ভাবে অনুপ্রবেশের পর আটক চার বাংলাদেশি নাগরিককে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফ। শুক্রবার রাত ১২টার দিকে হিলি চেকপোষ্ট গেটে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে পতাকা বৈঠকের পর তাদের বিজিবির কাছে হস্তান্তর করা হয়।
নিজ ভুখন্ডে ফেরত আসা ব্যক্তিরা হলেন, নওগাঁ জেলার আত্রাই উপজেলার বান্দাইঘেরার বড়দাপাড়া গ্রামের কেনারাম প্রামানিকের ছেলে খগেন প্রামানিক (৩৪), কাচু প্রামানিকের ছেলে রবিন প্রামানিক (৩২), কৃষ্টের ছেলে বলরাম (৩৫) এবং বিষষ্টের রিষির ছেলে কৃষ্ট রিষি (৩৩)।
হিলি আইসিপি ক্যাম্পের নায়েব সুবেদার মো. রফিক জানান, শুক্রবার সকালের দিকে স্থানিয় দালালের মাধ্যমে তাঁরা হিলি সীমান্তে আসে। মোটা অঙ্কের অর্থের বিনিময়ে দালালের মাধ্যমে সীমান্তের পানির ট্যাংকি পয়েন্ট দিয়ে ভারতে প্রবেশ করলে বিএসএফ সদস্যরা তাদের আটক করে।
তিনি আরও জাানান, সীমান্তে উভয় বাহিনীর মধ্যে সুসম্পর্ক থাকায় বিএসএফ তাদের ফেরত দিয়েছে। আজ শনিবার সকালে তাদের হাকিমপুর থানায় সোপর্দ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ