• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন |

চাঁদপুরে দুই লঞ্চের চাপায় নিহত ১, আহত ৬

SAM_3783শরীফুল ইসলাম, চাঁদপুর: চাঁদপুর শহরের মাদ্রাসা রোডস্থ বিকল্প লঞ্চঘাটে দুই লঞ্চের চাপায় একই পরিবারের মধ্যে থাকা ১ জন নিহত ও ৬ জন গুরুতন ভাবে আহত হয়। ঘটনাটি ঘটে রবিবার সকাল ১১ টার সময় চাঁদপুর মাদ্রাসা রোড লঞ্চঘাটে।
নিহতের পারিবারিক সূত্রে জানা যায়,  শরয়িতপুর থেকে টলার যোগে একই পরিবারের ৭ থেকে ৮ জন লঞ্চযোগে ঢাকা যাওয়ার জন্য চাঁদপুর লঞ্চঘাটে আসলে টলারটি ঘাটে থাকা রফ রফ লঞ্চ ও রাসেল ৩ এর মাঝখানে ঢুকে পড়ে , সেই সময় টলারের সকল যাত্রী রাসেল ৩ এর পাসের কানিসে উঠলে সেই সময় রফ রফ ও রাসেল ৩ সামনে চাপতে থাকে ঐসময় লঞ্চের পাশে থাকা সকলেই দুই লঞ্চের মাঝখানে চাপা পড়ে। ঘটনা স্থলে ফাহিমা বেগম (২৬) নামের মহিলা দুই লঞ্চের চাপ খেয়ে নদীতে পড়ে  মারা যায়। এবং তার স্বমী ও দু”সন্তানসহ পরিবারের ৬ জন গুরুতর ভাবে আহত হয়। দূর্ঘটনার পওে ফাহিমা ও তার পরিবারের সকলে উদ্বার করে চাঁদপুর ২৫০ সয্যা বিশিষ্ট সরকারী জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ফাহিমাকে মৃত বলে জানান। নিহত ফাহিমা হলেন শরিয়তপুর জেলার মালপাড়া এলাকার বসি বাড়ির দেলায়ার বসুর স্ত্রী ফাহিমা। দূঘটনার আহতরা হলেন ফাহিমার স্বামী দেলায়ার বসু (৩৬) তার দুই সন্তান মানিক (৪) ও খাদিজা (৭)এবং পরিবারের মধ্যে আনু মালের ছেলে মিজান (১৬), আলি সিকদারের ছেলে শাহাদাত (১২), আঃ কাদিরের ছেলে কাউসার (৭) তারা প্রত্যেকেই চাঁদপুর সরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতদেও মধ্যে শাহাদাতকে আশঙ্কা জনক দেখে ঢাকায় পাঠানো হয়। নিহত ফাহিমা ঢাকা কেরানিগঞ্চ ঈদে তার বাপের বাড়িতে বেড়োতে এসে ঢাকা যাওয়ার পথে এই দূঘটনা ঘটে। লঞ্চঘাটে ঘুরে দেখা গেল দূঘটনার পরেও বন্ধ হয়নি মাঝ পথে নৌকা দিয়ে লঞ্চে লোক পারাপার করা। এই ঘটনার পরিপেক্ষিতে দ্রুত প্রদক্ষেপ গ্রহন না করলে সামনে বড় ধরনের দূঘটনা দেখবে চাঁদপুরবাসীকে।

চাঁদপুরের ২০ স্কাউটার পেল প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড
বাংলাদেশ স্কাউটস্-এর সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্টস্ স্কাউট অ্যাওয়ার্ড’ এবার (২০১৩ সালে) সারাদেশে মোট ৫৪ জন স্কাউট ও গার্লস ইন স্কাউট লাভ করেছে। এর মধ্যে চাঁদপুর জেলারই রয়েছে ২০ জন। গত ১৬ জুলাই ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে মহামান্য রাষ্ট্রপতি ও বাংলাদেশের চীফ স্কাউট অ্যাডভোকেট আবদুল হামিদ বাংলাদেশ স্কাউটস-এর ৪৩তম ত্রৈ-বার্ষিক সাধারণ সভায় নিজ হাতে চাঁদপুরের অ্যাওয়ার্ডপ্রাপ্ত ২০ জনসহ অন্যদেরকে প্রেসিডেন্টস্ স্কাউট অ্যাওয়ার্ড ব্যাজ পরিয়ে দেন ও সনদপত্র প্রদান করেন। চাঁদপুর জেলার নয়টি স্কাউট ইউনিটের  ২০ জন প্রেসিডেন্টস্ স্কাউট অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলো: সদর উপজেলার আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ স্কাউট গ্রুপের ৪ জন যথাক্রমে স্কাউট মাহমুদুন নবী সিয়াম, স্কাউট জাহিদ হাসান, স্কাউট মেহেদী হাসান পিয়াস ও স্কাউট শোয়েব মাহমুদ চৌধুরী, মেঘনা পাড় মুক্ত স্কাউট গ্রুপের ৩ জন যথাক্রমে স্কাউট খায়রুল আলম স্বাধীন, স্কাউট মোঃ ফয়সাল আহম্মেদ ও স্কাউট ওমর ফারুক রাফী, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের ১ জন স্কাউট সুচিন্ত রায় ধ্রুব, ফরিদগঞ্জ উপজেলার মুন্সিরহাট জি এন্ড এ আলী উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের ১ জন স্কাউট মোঃ শাহপরান, কচুয়া উপজেলার কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের ১ জন স্কাউট মাহমুদ হাসান নাঈম, হাজীগঞ্জ উপজেলার বাকিলা উচ্চ বিদ্যালয় গার্লস ইন স্কাউট গ্রুপের ৩ জন স্কাউট তানিয়া আক্তার, স্কাউট বদরুন্নাহার নীতি ও স্কাউট রিমা আক্তার, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় গার্লস ইন স্কাউট গ্রুপের ১ জন স্কাউট সানজিদা আক্তার মিতু, মতলব দক্ষিণ উপজেলার মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের ২ জন স্কাউট মোঃ রেদওয়ানুল ইসলাম ও স্কাউট শাহীন খান এবং মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় গার্লস ইন স্কাউট গ্রুপের ৩ জন স্কাউট সুবাহ ইয়াসমিন বন্যা, স্কাউট মেহজাবিন হোসেন, স্কাউট জুরানা জসিম ও স্কাউট উম্মে সালমা। অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে প্রত্যেক স্কাউট ইউনিটের একজন করে ইউনিট লিডার, প্রত্যেক স্কাউটের একজন করে অভিভাবক, চাঁদপুর জেলা স্কাউটস্ সম্পাদক অজয় ভৌমিক, কোষাধ্যক্ষ আলম আরা সাফি, মতলব দক্ষিণ উপজেলা স্কাউট সম্পাদক বিউটি বেগম, যুগ্ম সম্পাদক হাফেজ আহমেদ ও ইউনিট লিডার মোঃ মাসুদ দেওয়ান উপস্থিত ছিলেন। চাঁদপুর জেলার অ্যাওয়ার্ডপ্রাপ্তদের জেলা স্কাউটস্ সভাপতি ও জেলা প্রশাসক মোঃ ইসমাইল হোসেন, জেলা স্কাউট কমিশনার মোহাম্মদ হোসেন ও জেলা সম্পাদক অজয় ভৌমিক অভিনন্দন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ