• সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

হিলিতে ৮ এইচআইভি পজেটিভ রোগী সনাক্ত ॥ চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ

dinajpur_mapমাহবুবুল হক খান, দিনাজপুর: দিনাজপুর জেলার হিলিতে ৮ জন এইচআইভি পজেটিভে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। তাদেরকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এইচআইভি পজেটিভ রোগীদের মধ্যে ৩ নারীসহ ১ দম্পতিও রয়েছেন বলে জানা গেছে।
শনিবার সন্ধ্যায় সাংবাদিকদের নিয়ে এক গ্রুপ মিটিংয়ে এই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করে এইচআইভি/এইডস প্রতিরোধে সক্রিয়ভাবে কর্মরত স্বেচ্ছাসেবী সংগঠন “লাইট হাউজ”। সংগঠনটির বালুবাড়ীস্থ জেলা কার্যালয়ে অনুষ্ঠিত সভায় আরসিসি প্রকল্পের ডিআইসি ম্যানেজার মোঃ সফিউল আজম স্বাগত বক্তব্যে বলেন, দিনাজপুরে এইচআইভি রোগী নেই। তবে হিলিতে আশ্রয় নামের একটি পূণর্বাসন কেন্দ্র ভারত থেকে আসা লোকজনকে পরীক্ষা-নিরীক্ষা করে ৮ জনের মধ্যে এইচআইভি পজেটিভ পেয়েছেন। তাদেরকে চিকিৎসার জন্য হিলিতে কর্মরত সুরক্ষা এনজিও’র মাধ্যমে ঢাকায় কেয়ার পরিচালিত পূণর্বাসন সেন্টারে পাঠানো হয়েছে।
তিনি আরো জানান, এইচআইভি/এইডস বিশ্বব্যাপী মারাত্মক আতঙ্কের সৃষ্টি করেছে। এর থেকে আমরাও মুক্ত নই। হিলি থেকে ৮ জন এইচআইভি পজেটিভ পাওয়ায় প্রমান করে যে আমরাও এইচআইভি নই। এ কারণে সবাইকে লক্ষ্য রাখতে হবে আক্রান্ত হওয়ার আগেই যেন এইচআইভি প্রতিরোধ করা যায়। তিনি বলেন, লাইট হাউজ এইচআইভি/এইডস প্রতিরোধের জন্য বিভিন্নমুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এমনকি মাদকাসক্তদের পূণর্বাসনের জন্য রংপুরে পূণর্বাসন সেন্টার খোলা রয়েছে। প্রায় ১১ বছর ধরে এই সেন্টারে মাদকাসক্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়ে তাদের সুস্থ করে তোলা হচ্ছে।
তিনি মাদকাসক্ত, সুচ দ্বারা নেশায় আশক্ত, হিজড়া জনগোষ্ঠীসহ সব ধরনের মানুষকে এইচআইভি মুক্ত রাখার জন্য সুনির্দিষ্ট নিয়ম মেনে চলার আহ্বান জানান। এক্ষেত্রে তিনি ধর্মীয় অনুশাসনকে গুরুত্ব দিয়ে বলেন, সকল মানুষকে অবশ্যই ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে। ধর্ম সব সময় ব্যাভিচারের বিরুদ্ধে বলে এসেছে। ধর্মীয় অনুশাসন মেনে ব্যাভিচার প্রতিরোধ করা গেলে এইচআইভি আক্রান্তের সংখ্যা কমে আসবে।
দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলালের সভাপতিত্বে গ্রুপ মিটিংয়ে বক্তব্য রাখেন লাইট হাউজ’র আইডিইউ প্রকল্পের ডিআইসি ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলম, আউট রীচ সুপারভাইজার আতিকুর রহমান, সাংবাদিক আহসানুল আলম সাথী, রফিকুল ইসলাম ফুলাল, মোর্শেদুর রহমান, রিয়াজুল ইসলাম, শামীম রেজা প্রমুখ। গ্রুপ মিটিং পরিচালনা করেন লাইট হাউজের আউটরীচ সুপারভাইজার মিজানুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ