• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন |

চাঁদপুরে জোরপূর্বক ইটভাটা ভেঙ্গে লুট করা হচ্ছে ইট

Chandpur Pic-1শরীফুল ইসলাম, চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১৬নং ইউনিয়নের কাউনিয়া গ্রামে অবস্থিত ‘মেসার্স আলী ব্রিক’ ফিল্ডের সীমানা দেয়াল ও ব্রিক ফিল্ড ভেঙে এর ইট লুটপাট করে নেয়া হচ্ছে। গত তিন দিন ধরে প্রকাশ্যেই এই লুটপাট চললেও ব্রিক ফিল্ডের মালিক বাধা দিয়ে কোনো লাভ হয়নি। লুটপাটকারীরা রাজনৈতিক প্রভাবশালী পরিবারের সদস্য হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা করারও সাহস পাচ্ছে না ব্রিক ফিল্ডের মালিক।
স্থানীয় সূত্রে জানা যায়, হাজী আ. আলী পাটওয়ারীর মালিকানাধীন কাউনিয়া গ্রামে অবস্থিত মেসার্স আলী ব্রিক ফিল্ড ভেঙে এর ইট-সুরকি নিয়ে যাচ্ছে স্থানীয় আ. রব ভূঁইয়া ও তার ছেলে কামরুল ভূঁইয়া। গত তিন দিন ধরে ৫/৬জন শ্রমিক দিয়ে আস্তে আস্তে ভেঙ্গে ফেলা হচ্ছে ব্রিক ফিল্ডের দেয়াল ও চুলার দেয়াল। ধীরে ধীরে মূল চিমনির দিকে এগিয়ে যাচ্ছে তারা। গতকাল রোববার সকালে প্রচন্ড বৃষ্টির মধ্যেও ইটভাটা ভাঙ্গার কাজ চলে।
ব্রিক ফিল্ডের মালিক ফরিদগঞ্জ পৌরসভার বাসিন্দা হাজী আ. আলী পাটওয়ারী বলেন, সম্পূর্ণ গায়ের জোরে বেআইনীভাবে আমার ব্রিক ফিল্ড ভেঙে এর ইট ও অন্যান্য মালামাল নিয়ে যাচ্ছে স্থানীয় রব ভূঁইয়া ও তার ছেলে কামরুল ভূঁইয়া। খবর শুনে আমি ওই এলাকায় যেয়ে তাদের অনুরোধ করেও ইট ভাটাটি রক্ষা করতে পারছি না। তিনি আরো বলেন, আমার ক্রয়কৃত জমিতে প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে এই ব্রিক ফিল্ডটি স্থাপন করি বহু বছর আগে। যারা ইটভাটা ভেঙ্গে নিচ্ছে সেখানে তাদের কোনো জমিও নেই। এ ব্যাপারে তিনি প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন।
এ ব্যাপারে রোববার সকালে ঘটনাস্থলে অভিযুক্ত আ. রব ভূঁইয়া ইটভাটা ভেঙ্গে নেয়ার ঘটনাটি স্বীকার করে বলেন, আমার কাছ থেকে লিজ নেয়া জমিতে ইটভাটা করা হয়েছে। গত কয়েক বছর ধরে আমার লিজের টাকা না দেয়ায় আমি ইটভাটাটি ভেঙ্গে নিয়ে যাচ্ছি।

৪ মাদকসেবীর কারাদন্ড
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় চার মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ টি এম কাউছার হোসেন এসব আদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার সুদিয়া গ্রামের মৃত আব্দুর রবের ছেলে বিল্লাল হোসেন (৪৮), ডেররা  গ্রামের মৃত অলিউল্লাহর ছেলে নূরুল ইসলাম (৩৮), একই এলাকার মৃত সেকান্দার আলীর ছেলে মমিনুল হক (৪২), চাঁদপুর সদর উপজেলার ৫ নম্বর রামপুর ইউনিয়নের বড় সুন্দর গ্রামের মৃত জামাল মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (৩৬)। তাদের মধ্যে মমিনুল হকের এক বছর ও বাকি তিনজনের ছয় মাস বিনাশ্রম কারাদন্ড দেন আদালত।
হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বিষয়টি নিশ্চিত করে জানান, বিকেলে মাদকসেবীদের হাজীগঞ্জ পৌর এলাকার ডেররা বিলওয়াই এলাকার বিল্লালের ছাগলের খামার থেকে আটক করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ