• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:৩০ অপরাহ্ন |

দিনাজপুরে ভিক্ষুক পুনর্বাসন কার্যক্রমের উদ্বোধন করলেন হুইপ ইকবালুর রহিম

dinajpur_mapদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে ভিক্ষুক পূনর্বসন কর্মসূচীর উদ্বোধন জাতীয় সংসদের হুইপ ইকবালুরর রহিম এমপি। বুধবার দিনাজপুর দুপুরে সদর উপজেলার শশরা ইউনিয়নের ফুলতলা বাজারে এ কর্মসূচীর উদ্বোধন করেন।
দিনাজপুরের বেসরকারী উন্নয়ন সংস্থা মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র’র (এমবিএসকে) আয়োজনে এবং পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ঢাকার সহযোগিতায় সমৃদ্ধ কর্মসূচীর ভিক্ষুক পুনর্বাসন কার্যক্রমের আওতায় ভিক্ষাবৃত্তি নিরসনে গাভী, ছাগল ও ক্ষুদ্র ব্যবসার উপকরণ বিতরণ করে ইকবালুর রহিম এমপি বলেন, বর্তমান সরকারের আমলে দরিদ্রের সংখ্যা শতভাগ থেকে ২৫ ভাগে নেমে এসেছে। কর্মসংস্থানের মাধ্যমে ভিক্ষুকদের পুনর্বাসনের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এ অঞ্চলেও এমবিএসকে’র মাধ্যমে ভিক্ষুকদের পুনর্বাসন প্রকল্পের যে কার্যক্রম শুরু হয়েছে তা প্রশংসনীয় উদ্যোগ। তিনি বলেন, শেখ হাসিনা সরকারকে আরও ৫ বছর ক্ষমতায় রাখতে পারলে এ দেশে আর  কোন মানুষ ভিক্ষুক থাকবে না।
এমবিএসকে’র নির্বাহী প্রধান রাজিয়া হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদ সরকার ও শশরা ইউপি’র চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন এমবিএসকে’র উপ-নির্বাহী মোঃ খালেদ মোশাররফ। সমৃদ্ধ কর্মসূচীর চলমান কার্যক্রম উপস্থাপনা করেন প্রকল্প সমন্বয়কারী মোঃ আবু আহসান সিদ্দিক। ভিক্ষুকের আত্মকথা নিয়ে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন শ্রীমতি কবিতা রাণী। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মাইনুল ইসলাম, প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ শাহীন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মতলুবুর রহমান ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের পক্ষে বক্তব্য রাখেন হামিদুর রহমান।
উল্লেখ্য, এলাকার ৫ ভিক্ষুকের মধ্যে ১ লাখ টাকা মূল্যের গাভী, ছাগল ও ক্ষুদ্র ব্যবসার উপকরণ বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ