• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:২৫ অপরাহ্ন |

নীলফামারীতে সংস্কৃতি মন্ত্রীর গাড়ী বহরে হামলার মামলায় শিবির কর্মী গ্রেফতার

Hand Cupনীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপির গাড়ি বহরে হামলা ও চার আওয়ামী লীগ নেতাকর্মী হত্যা মামলার আসামী ময়নুল ইসলামকে (২২) গ্রেফতার করেছে পুলিশ। সে লক্ষ্মীচাপ ইউনিয়নের নিত্যানন্দী গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে। মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে সদর উপজেলার টুপামারী ইউনিয়নের রামগঞ্জ বাজার থেকে তাকে গ্রেফতার করে। বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারগারে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।
নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান পাশা জানান, গ্রেফতারকৃত ময়নুল ইসলাম শিবিরের সক্রিয় কর্মী। সে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপির গাড়িবহরে হামলা ও চার আওয়ামী লীগ নেতাকর্মী হত্যা মামলার তদন্তে পাওয়া আসামী। দীর্ঘ দিন সে পলাতক ছিল। বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
উল্লেখ্য ২০১৩ সালের ১২ ডিসেম্বর মানবতা বিরোধী অপরাধে জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসীর রায় কার্যকর হওয়ার সাথে সাথে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নীলফামারীর লক্ষ্মীচাপ, টুপামারীসহ জেলার বিভিন্ন স্থানে ব্যবপক সহিংসতা চালায়। এঘটনায় ১৪ডিসেম্বর তৎকালিন সংসদ সদস্য ও বর্তমান সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এসব ক্ষতিগ্রস্থ এলাকা পরির্দশন শেষে গাড়িবহর নিয়ে শহরের ফেরার পথে টুপামারী ইউনিয়নের রামগঞ্জ বাজারে বিএনপি সমর্থিত ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা তার গাড়িবহরে হামলা চালায়। এসময় স্থানীয় আওয়ামী লীগ, কৃষকলীগ,যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা নূরকে বাঁচাতে এগিয়ে আসলে হামলাকারীদের সাথে সংর্ঘষ বাঁধে। এতে কৃষক লীগ ও ছাত্রলীগ এবং যুবলীগের চার নেতাকর্মীসহ এক পথচারি নিহত হয়। এ ঘটানয় নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) বাবুল আখতার বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ