• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন |

গুলশানকে হারিয়ে ফাইনালে মোহামেডানের নারীরা

unnamed-11-e1407848245521খেলাধুলা ডেস্ক: ঢাকা মেট্রোপলিটন নারীদের ক্রিকেটে ফাইনালে উঠেছে ঢাকা মোহামেডান স্পোটিং ক্লাব। মঙ্গলবার মিরপুর শেরবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে গুলশান ইয়ুথকে ৯৯ রানে হারায় তারা।

সকালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মোহামেডান। তবে বৃষ্টির কারণে খেলা ৭ ওভার কমানো হয়। ৩৩ ওভারের খেলায় ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৬ রান করে মোহামেডান। আয়েশা রহমান ও সাথিরা জাকিরার নান্দনিক উদ্বোধনী জুটিতে ১০২ রান সংগ্রহ করে মোহামেডান।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করা সাথিরা। ৬২ বল মোকাবেলা করে ৫টি চারে নিজের ইনিংসটি সাজান তিনি। এছাড়া মোহামেডানের দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান করেন অপর ওপেনার আয়েশা রহমান। ৮৭ বলে ৪টি চারে এ রান করেন তিনি।

অবশ্য আয়েশা-সাথিরার বিদায়ের পর তেমন সুবিধা করতে পারেনি বাকি ব্যাটসম্যানরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালে ৩৩ ওভারে ১৪৬ রান করতে সক্ষম হয় মোহামেডান। গুলশান ইয়ুথের পক্ষে ৩০ রানে ২ উইকেট নেন বৃষ্টি রায়।

এদিকে গুলশান ইয়ুথ ইনিংসে আবারো বৃষ্টি হানা দেয়। পরে বৃষ্টি নিয়মে ৩০ ওভারে তাদের লক্ষ্য দাঁড়ায় ১৫৯ রান। সেই লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে দারুণভাবে ব্যর্থ হয় গুলশানের দলটি। ২৭ দশমিক ১ ওভারে মাত্র ৫৯ রানেই অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন ফাহিমা খাতুন। এছাড়া জান্নাতুল ফেরদৌস ১৯ ও মাহমুদা খান করেন ১১ রান। দলের বাকি পাঁচ ব্যাটসম্যান রান না করেই সাজঘরে ফেরেন।

বল হাতে মোহামেডানের পক্ষে সাথিরা জাকিরা ও আয়েশা রহমান দু’টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন মোহামেডানের সাথিরা।

একই ভেন্যুতে বৃহস্পতিবার লিগের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও খেলাঘর সমাজকল্যাণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ