• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:২০ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

টেক্সটাইল বাজার ট্রাক বন্দোবস্তকারী শ্রমিক ইউনিয়নের অফিস দখলের অভিযোগ

Dokolদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর সদর উপজেলার টেক্সটাইল বাজার ট্রাক বন্দোবস্তকারী শ্রমিক ইউনিয়নের অফিস দখল করেছে নিয়েছে শ্রমিক ইউনিয়নের অপর একটি অংশ। এ ব্যাপারে দিনাজপুর জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-১ (সদর) আদালতে গত ১৩-০৮-২০১৪ তারিখে দন্ড বিধির ১৪৩/৪৪৮/৩৭৯/৪২৭/৫০৬(১১)/১১৪/৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে।
ওই মামলায় বাদী হয়েছেন টেক্সটাইল বাজার ট্রাক বন্দোবস্তকারী শ্রমিক ইউনিয়ন (রেজি ঃ নং-বি-১৭৬৮) এর সভাপতি তশির উদ্দীন। মামলায় মোঃ মজিবর রহমান (৪২), মোঃ ইসমাইল হোসেন, (৩৮), মোঃ আনারুল ইসলাম (৩৭), কাইদুল ইসলাম (৩৮), আনারুল (৩৫) ও মোঃ জাহাঙ্গীর আলমকে (৩২) আসামী করা হয়েছে। আসামীরা সবাই সদর উপজেলার সদরপুর, দরবারপুরসহ আশপাশের গ্রামের বাসিন্দা।
আদালতে দায়েরকৃত মামলায় টেক্সটাইল বাজার ট্রাক বন্দোবস্তকারী শ্রমিক ইউনিয়ন (রেজি ঃ নং-বি-১৭৬৮) এর সভাপতি তশির উদ্দীন জানান, ২০০৪ সালের আগস্ট মাস হতে পুলহাটস্থ ট্রাক বন্দোবস্তকারী শ্রমিক ইউনিয়নের প্রধান কার্যালয় হতে অনুমোদন নিয়ে টেক্সটাইল বাজারের শ্রমিক ইউনিয়নের অফিসটি পরিচালনা করে আসছি। এবং তখন হতে ওই অফিসের সভাপতির পদে অধিষ্ঠিত থেকে দায়িত্ব পালন করে আসছি।
মামলায় উল্লেখিত আসামীরা সন্ত্রাসী, দাঙ্গাবাজ, লাঠিয়াল, কুচক্রী, হাঙ্গামা সৃষ্টিকারী, লুটতারাজকারী ও ট্রাক অফিস লুন্ঠনকারী। উল্লেখিত ব্যক্তিবর্গ সভাপতি তশির উদ্দীনকে মেনে নিতে না পেরে দীর্ঘদিন ধরে সদরের টেক্সটাইল বাজারে অবস্থিত ট্রাক বন্দোবস্তকারী শ্রমিক ইউনিয়নের অফিসের সভাপতিকে সর্বশান্ত ও বঞ্চিত করতে এবং অফিসটি দখল করার পায়তারা করে আসছিল। তারা বিভিন্ন সময়ে হুমকি দিয়ে আসছিল যে, আজ না হয় কাল এই অফিস তারা গ্রাস করে নিবে এবং এখানে তাদের নামীয় সাইনবোর্ড টাঙ্গানো হবে।
এর সুত্র ধরে গত ০৭-০৮-২০১৪ তারিখ বৃহস্পতিবার সকাল আনুমানিক ১১টায় উল্লেখিত আসামীরা একজোট হয়ে লোহার রড, বল্লম, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে টেক্সটাইল বাজার ট্রাক বন্দোবস্তকারী শ্রমিক ইউনিয়নে অফিসে অনধিকার প্রবেশ করে। এ সময় ওই সন্ত্রাসীরা অফিসের চেয়ার, টেবিল, আলমারীসহ শ্রমিক ইউনিয়নের গুরুত্বপূর্ণ ও মূল্যবান কাগজপত্র নিয়ে যায়। যার আনুমানিক মূল্য চল্লিশ হাজার টাকা। খবর পেয়ে অফিসের নেতৃবৃন্দ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের কার্যকলাপের প্রতিবাদ করলে আসামীরা অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এক পর্যায়ে আসামীরা আমাদের রেজি ঃ নং-বি-১৭৬৮ সাইনবোর্ড সরিয়ে দিয়ে তাদের সাইনবোর্ড যার রেজি ঃ নং-বি-২৪৫ লাগিয়ে দেয়। এর পর আসামীরা আমাদের অফিসের আসবাবপত্র, সাইনবোর্ড, ঘরের ঘেরা, টিনসহ অন্যান্য জিনিসপত্র ভাংচুর করে প্রায় পয়ত্রিশ হাজার টাকার ক্ষতিসাধন করে। তারা এই বলে হুমকিও দেয় যে, ওই অফিসের সদস্যদের যেখানে পাবে সেখানে খুন করে এবং লাশ গুম করা হবে।
মামলায় উল্লেখ করা হয়, এ অবস্থায় আমরা নিরাপত্তহীনতায় ভূগছি। যে কোন সময় বড় ধরনের খুন-খারাবীর মত ঘটনা ঘটতে পারে। তাই এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছেন মামলা বাদী। এ ঘটনার ব্যাপারে ইতিপুর্বে কোতয়ালী থানায় অপর একটি অভিযোগ দাখিল করা হলে থানা কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন করেনি বলে উল্লেখ করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ