• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:১৮ পূর্বাহ্ন |

তিস্তায় বিপদ সীমার উপরে পানি প্রবাহিত

lalmonirhatসিসিনিউজ: লালমনিরহাটের তিস্তা ব্যারেজের ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বিপদ সীমার ওপর পানির অন্যতম কারণ টানা কয়েকদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি পানির ঢল। শুক্রবার সকাল থেকে বিপদসীমার ২ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে । এদিকে তিস্তার পানি অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বহুল আলোচিত ছিটমহল দহগ্রাম- আঙ্গরপোতাসহ হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার চরাঞ্চলের বহু এলাকা প্লাবিত হয়েছে। পানি বন্দি হয়েছে অন্তত হাজারো মানুষ।

পানি নিয়ন্ত্রণে জেলার হাতীবান্ধা উপজেলার দোয়ানীতে অবস্থিত দেশের সর্ব বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজের ৪৪টি  গেট খুলে দেয়া হয়েছে।

পানি উন্নয়ন বোর্ড ডালিয়া বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী  ফজলুল হক  জানান, তিস্তার পানি ডালিয়া পয়েন্টে শুক্রবার সকাল থেকে  বিপদসীমার  ২  সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে । ভারত নিয়ন্ত্রিত গজলডোবা ব্যারেজের গেট খুলে দেয়ার কারণে বাংলাদেশের তিস্তায় থেমে থেমে পানি বৃদ্ধি পাচ্ছে। তবে বন্যা পরিস্থিতির নিয়মিত খবর নেয়া হচ্ছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।  এছাড়াও যে কোনো ধরণের পরিস্থিতি মোকাবেলায় জরুরিভাবে প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ