• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন |

বকশীগঞ্জে আলিম পরীক্ষায় শীর্ষে বাট্রাজোর কে আর আই ফাজিল মাদ্রাসা

k.r.i picবকশীগঞ্জ (জামালগঞ্জ) প্রতিনিধি: সদ্য প্রকাশিত আলিম পরীক্ষার ফলাফলে বকশীগঞ্জে শীর্ষস্থানীয় আসন দখল করেছেন বকশীগঞ্জ তথা বৃহত্তর ময়মনসিংহের ঐতিহ্যবাহী বিদ্যাপীট হিসেবে পরিচিত বাট্রাজোর কেআরআই ফাজিল মাদ্রাসা। ১৯৩৭ সালে প্রতিষ্ঠিত এ মাদ্রাসাটি নানা সমস্যা ও প্রতিকূলতা পাড়ি দিয়েও এবার আলিম পরীক্ষার ফলাফলে শীর্ষে রয়েছেন।
জানা গেছে, প্রতিবছরের ন্যায় এবারও আলিম পরীক্ষার ফলাফলে মাদ্রাসাটি তাদের সফলতার মুখ দেখিয়েছে। শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্ঠায়ও শিক্ষার্থীদের উদ্যোমি মনোভাবের কারণে সাফল্য অর্জিত হয়েছে বলে জানান অভিভাবকরা। এবার ওই মাদ্রাসা থেকে ১৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ১৯০ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ জন। যারা জিপিএ-৫ পেয়েছেন তারা হলেন মো.জামিউল ইসলাম, রাকিবুল ইসলাম ও শফিউল ইসলাম সজিব। তারা ৩ জনই বিজ্ঞান বিভাগ থেকে  কৃতিত্ব অর্জন করেছে।এ ছাড়াও  “এ”গ্রেড পেয়েছে ৫২ জন , “এ” মাইনাস পেয়েছে ৬৪ জন শিক্ষার্থী। বাকিরা বিভিন্ন গ্রেডে পাস করেছে। মাদ্রাসার এবার পাসের হার ৯৭.৯৩%। বকশীগঞ্জ উপজেলার বিভিন্ন মাদ্রাসার ফলাফলে এই মাদ্রাসাটি ফলাফলের দিক দিয়ে শীর্ষে রয়েছে। জিপিএ-৫ পাওয়া কৃতি ছাত্র জামিউল ইসলাম জানান, স্যারদের সঠিক পাঠদান, পরামর্শ ও নিজের প্রচেষ্ঠা আমাদেরকে সাফল্য এনে দিয়েছে। অপর ছাত্র শফিউল্লাহ সজিব জানান, শুধু নিজের চেষ্ঠায় নয় আমাদের সাফল্যের পেছনে মাদ্রাসার স্যারদের  ব্যাপক অবদান রয়েছে।
অরেকছাত্র রাকিবুল ইসলাম জানান, আমাদের চেষ্টা,স্যারদের দোয়া ও শিখিয়ে দেয়া কৌশলে কৃতিত্ব আামদের ঘরে এসেছে।
এব্যাপারে উক্ত মাদ্রাসার অধ্যক্ষ এএসএম শফিকুর রহমান জানান, শিক্ষার্থীদের চেষ্টা ও আমাদের শিক্ষকদের পরিশ্রম সার্থক হয়েছে। এ মাদ্রাসার সাফল্যের পেছনে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের যথেষ্ঠ অবদান রয়েছে।

বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে আর্থিক সহায়তা দিলেন ব্যারিস্টার সামীর
বকশীগঞ্জ উপজেলায় সুইড বাংলাদেশ কর্তৃক পরিচালিত নিলক্ষিয়া বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে আর্থিক সহায়তা ১৫ আগস্ট প্রদান করা করা হয়েছে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী এমএ সাত্তার এর পুত্র ব্যারিস্টার সামীর সাত্তার তার ব্যক্তিগত তহবিল থেকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেছেন। এসময় উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবিরুজ্জামান আক্কাছ, সাধারণ সম্পাদক একেএম হামিদুল্লাহ , সমাজসেবক হামিদুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হক আলম, নিলক্ষিয়া ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হবি, প্রেসক্লাব সভাপতি সরকার আব্দুর রাজ্জাক ,কাজী শাহাদৎ হোসেন, নিলক্ষিয়া বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের সাধারণ সম্পাদক ও সুইড বাংলাদেশের বকশীগঞ্জ শাখার প্রতিনিধি সাইফুল ইসলাম লেবু প্রমুখ। উল্লেখ্য ব্যারিস্টার সামীর সাত্তার তার নিজস্ব অর্থায়নে ওই বিদ্যালটির ভবন নির্মাণ করে দেওয়ার ঘোষনা দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ