• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন |

লালমনিরহাটের চরাঞ্চলে গৃহহীন দুঃস্থদের মাঝে চাল বিতরণ

flood-Pic..লালমনিরহাট প্রতিনিধি: অব্যাহত বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারনে বর্তমানে তিস্তা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় লালমনিরহাটের বিভিন্ন জায়গায় নদী ভাঙ্গনের শিকার হয়ে মানবেতর জীবন-যাপন করছে তিস্তা পাড়ের হাজার হাজার গৃহহীন পরিবার। তিস্তার চরাঞ্চলে ভাঙ্গনের শিকার দুঃস্থদের মাঝে সদর উপজেলার রাজপুর ইউপি চেয়ারম্যানের উদ্যোগে বুধবার বিকেলে চাল বিতরণ করা হয়েছে।
লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক এ্যাডঃ মতিয়ার রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চাল বিতরণ করেন।
জানা গেছে, সদর উপজেলার রাজপুর ইউনিয়নের তিস্তা নদীর ভাঙ্গনের শিকার হয়ে শতাধিক পরিবার মানবেতর জীবন-যাপন করছিল। এ কারনে জেলা প্রশাসন দুঃস্থদের মাঝে ৩০ কেজি করে চাল বিতরণ করার জন্য রাজপুর ইউনিয়ন চেয়ারম্যানকে নির্দেশ দেন। প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন মোফা ৬৯টি পরিবারের মাঝে চাল বিতরণের উদ্যোগ গ্রহণ করেন।
বুধবার বিকেলে রাজপুর চর অঞ্চলের পাগলারহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ্যাডঃ মতিয়ার রহমান ৬৯টি পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল বিতরণ করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমনিরহাট সদর ৩ আসনের মহিলা সংরক্ষিত সংসদ সদস্যা এ্যাডঃ সফুরা বেগম রুমী, জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান এ্যাডঃ নজরুল ইসলাম রাজু, রাজপুর ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি আবুল কাসেম, রাজপুর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন মোফা প্রমূখ।
চরবাসী তিস্তা নদীর ভাঙ্গনের হাত থেকে রক্ষা করার জন্য বাম তীর রক্ষা বাধ নির্মাণের জন্য উপস্থিত সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের নিকট জোড় দাবী জানান।
জনগণের দাবীর প্রেক্ষিতে মহিলা এমপি ও জেলা পরিষদ প্রশাসক অনতি বিলম্বে বাধ নির্মাণের প্রতিশ্রুতি প্রদান করেন।
এদিকে অব্যাহত বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারনে রাজপুর ইউনিয়নসহ বিভিন্ন জায়গায় দিন দিন শত শত বাড়ি-ঘর তিস্তা নদী গর্ভে বিলিন হয়ে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ