• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন |

সিরিজ জয়ের আভাস পাচ্ছে শ্রীলঙ্কা

191629.3_48029খেলাধুলা ডেস্ক: স্পিনার রঙ্গনা হেরাথের ঘুর্ণি জাদুতে কলম্বো টেস্টে জয়ের দ্বারপ্রান্তে স্বাগতিক শ্রীলঙ্কা। জিততে হলে শেষ দিনে তুলতে হবে ১৪৪ রান। হাতে আছে আর মাত্র ৩টি উইকেট। তাই পাকিস্তানের জন্য কলম্বো টেস্ট জয় প্রায় অসম্ভবই বলা যায়।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জিতে আগেই ১-০ তে এগিয়ে আছে শ্রীলঙ্কা। এবার দ্বিতীয় ও শেষ টেস্টেও জয় দেখায় সিরিজ জয়ের আবাস পাচ্ছে স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ২৮২ রানে অলআউট হয়ে গেলে জয়ের জন্য পাকিস্তানের লক্ষ্য দাড়ায় ২৭১ রান। এরপর জয়ের জন্য তাড়া করতে নামলে শুরু থেকেই লংকান স্পিনে ধুকতে থাকে পাকিস্তানিরা। এক পর্যায়ে মাত্র ৫০ রান তুলতেই সাজঘরে ফিরে দলের পাঁচ ব্যাটসম্যান।

তবে ষষ্ঠ উইকেট জুটিতে সরফরাজ আহমেদ ও আসাদ শফিক ৫৫ রানের জুটি গড়ে দলকে খাদের কিনারা থেকে টেনে তোলার চেষ্ঠা করেন। কিন্তু দলীয় ১০৫ রানের মাথায় এই জুটি ভেঙ্গে সফরকারীদের বিপদ বাড়ান রঙ্গনা হেরাথ। দিকওয়াল পেরেরার ক্যাচ বানিয়ে আসাদ শফিককে (৩২) ফেরান তিনি। এরপর চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার আগে আরও একটি উইকেট হারায় পাকিস্তান।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও পাকিস্তানি ব্যাটসম্যানদের সামনে আতঙ্ক হিসেবে হাজির হন রঙ্গনা হেরাথ। পাকদের আউট হওয়া সাত ব্যাটসম্যানের চার জনকেই ফেরত পাঠান হেরাথ। ১৬ ওভার বল করে ৪৬ রানের বিনিময়ে চারটি উইকেট তুলে নেন তিনি। ফলে প্রথম ইনিংসের ৯টিসহ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা দাড়ালো ১৩। অবশ্য উইকেট সংখ্যা বাড়াতে পঞ্চম দিনে যথেষ্ট সুযোগ পাবেন হেরাথ। এছাড়া দুটি উইকেট দখল করেন আরেক স্পিনার দিকওয়েল পেরেরা।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে কুমার সাঙ্গাকারার ও বিদায়ী টেস্ট খেলতে নামা মাহেলা জয়াবর্ধনের অর্ধশতকে ২৮২ রান তোলে শ্রীলঙ্কা।

পাকিস্তানের হয়ে সাঈদ আজমল ও ওয়াহাব রিয়াজ তিনটি করে উইকেট দখল করেন। এছাড়া আব্দুর রেহমান লাভ করেন দুটি উইকেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ