• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৫:১১ অপরাহ্ন |

পার্বতীপুরে ব্যবসা প্রতিষ্ঠানের জায়গা ফিরে পেতে অনশন

Parbatipur_(Dinajpur)_Photo-18-8-14পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: পার্বতীপুরে ব্যবসা প্রতিষ্ঠানের জায়গা অন্যের দখল থেকে মুক্ত করার দাবিতে সোমবার বেলা ১১টা থেকে বিকেল পর্যন্ত অনশন করেছে একটি ক্ষতিগ্রস্থ পরিবার। অনশনে ওই জমির মালিক সাইদুর রহমান, ছেলে জোবায়দুর রহমান, জোয়াদুর রহমান, তার স্ত্রী জোস্নাসহ পরিবারে ৮সদস্য অংশগ্রহন করে।
সাইদুর রহমান জানান, বাংলা ১৩৭৯ সালে পার্বতীপুর নতুনবাজার এলাকার ব্যবসা প্রতিষ্ঠানের ৪৯ বর্গফুট জায়গা সরকার থেকে লীজ নিয়ে ব্যবসা করে আসছিল। কিন্তু গত ৪ বছর আগে ওই এলাকার নুরুল আমিন মজনু নামে এক ব্যক্তি রাতের আঁধারে ওই জমি অবৈধভাবে দখল করে নেয়। এ নিয়ে একাধিকবার বিষয়টি উপজেলা ভূমি অফিস ও জেলা প্রশাসকের কার্যালয়ে  দরখাস্ত দিলেও কোন সুরাহা হয়নি। বাধ্য হয়ে তারা ওই ভূমি দখল মুক্ত করতে অনশন করতে বাধ্য হয়েছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রাহেনুল ইসলাম বলেন, বৈধ ভাবেই সরকার সাইদুর রহমানকে ৪৯ বর্গফুট জমি লীজ দিয়েছে। কিন্তু সাইদুরের জায়গার কিছু অংশ মজনু দখল করে নিয়েছে বলে অভিযোগ পেয়েছি। প্রশাসনতো অবকাঠামো ভেঙ্গে দিয়ে দখল মুক্ত করতে পারেনা। ক্ষতিগ্রস্থ পরিবারকে জায়গা উদ্ধার করতে হলে আইনের মাধ্যমে আসতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ