• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:২১ অপরাহ্ন |

চিরিরবন্দরে চোরাই রেলের লাইনসহ ট্রাক্টরের চালক ও হেলপার আটক

Arrestদিনাজপুর প্রতিনিধি: চিরিরবন্দরে চোরাই রেললাইনসহ বালুভর্তি ট্রাক্টরের চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে উপজেলার বেলতলি বাজারের নিকট থেকে তাদের আটক করে।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর ৫টার দিকে পুলিশ বেলতলি বাজার এলাকায় বালুভর্তি ট্রাক্টর থামিয়ে ওই ট্রাক্টরের বালুর মধ্যে লুকিয়ে রাখা ১০ ফুট দৈর্ঘ্যরে নতুন ৮টি রেলের লাইন উদ্ধার করে। এ সময় পুলিশ ট্রাক্টরসহ ট্রাক্টরের চালক সুলতান আলম (৩০), হেলপার মোকছেদ আলীকে (৩২) আটক করে।
ট্রাক্টর চালক সুলতান জানান, স্থানীয় ইউপি সদস্য মনির হোসেনসহ অন্যান্যরা বালু বহনের কথা বলে তার ট্রাক্টরটি ভাড়া করে। চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন মোস্তফা পিপিএম জানান, একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারী সম্পদ রেলের লাইনসহ অন্যান্য সরঞ্জাম চুরি করে আসছিল। তাদের ওপর নজর রাখায় আটক করা সম্ভব হয়েছে।
আটককৃত চালকের ভাষ্যানুযায়ী অন্যদের আটকের চেষ্টা চলছে। নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ের জনৈক কর্মকর্তা জানান, রেলওয়ের অব্যবস্থাপনা, অদক্ষতা, অদূরদর্শীতা ও ঠিকাদার সময়মতো রেল কর্তৃপক্ষকে অপসারণকৃত রেল লাইনগুলি জমা না দেয়ার কারণে দীর্ঘদিন ধরে রেলওয়ের কিছু অসাধু লোকজনসহ সংঘবদ্ধ চক্র হাজার হাজার টন রেলের লাইনসহ বিভিন্ন সরঞ্জাম চুরি করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ