• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন |

নীলফামারীতে দশ দিন ব্যাপী বৃক্ষমেলা শুরু

nilphamari Mapনীলফামারী প্রতিনিধি: ‘অধিক বৃক্ষ,আধিক সমৃদ্ধি ’ এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীতে ১০ দিন ব্যাপী বনজ ফলদ ও  ভেষজ বৃক্ষমেলা শুরু হয়েছে। মঙ্গলবার  বিকেলে টাউন ক্লাব মাঠে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার মুহাম্মদ দিলোয়ার বখ্ত।
নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলার সহকারী বন সংরক্ষক কর্মকর্তা ড.প্রান্তোষ চন্দ্র রায় ও শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলার কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক এস.এ. সিরাজুল ইসলাম। এছাড়াও জেলা পরিষদের প্রশাসক এ্যাড. মমতাজুল হক, পুলিশ সুপার জোবায়েদুর রহমান, রংপুর বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সফিকুল ইসলাম,সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে।
সহকারী বন সংরক্ষক ড. প্রান্তোষ রায় জানান, জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে ১০ দিন ব্যাপী এ বৃক্ষ মেলায় সরকারি ও বে-সরকারি দপ্তর ও নার্সারী এবং বিভিন্ন এনজিওর অংশ গ্রহণে ৭০টি স্টল স্থান পেয়েছে। এ সব স্টলে বনজ, ফলজ, ভেষজ এবং শোভাবর্ধণকারী চারা  পাওয়া যাবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সর্বসাধারণের জন্য এ মেলা উন্মুক্ত থাকবে।
স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
নীলফামারীতে আনন্দ মিছিল, আলোচনা সভা, মিলাদ মাহফিলের মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেসচ্ছাসেবক দলের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার বিকেলে পৌরবাজাস্থ দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য আনন্দো মিছিল শহর প্রদক্ষিণ শেষে দরীয় কার্যালয়ে মিলাদ মাহফিলে ও আলোচনা সভায় মিলিত হয়।
স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও জেলা কমিটির আহবায়ক প্রবীর গুহ রিন্টুর সভাপতিত্বে আলোচন সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্মআহবায়ক মীর সেলিম ফারুক, যুগ্মআহবায়ক ও পৌর বিএনপির সভাপকি জহুরুল আলম, জেলা স্বেচ্ছা সেবক দলের যুগ্মআহবায়ক মশগুল ইসলাম,আবু সুফিয়ান রুমেল,স্বেচ্ছাসেবক দল পৌর শাখার সভাপতি নাজমুল আলম মিঠু। আলোচনা সভা শেষে দেশ ও দেশের মানুষের কল্যান কামণা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে স্বেচ্ছাসেবক দলের সকল ইউনিটের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ