• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ন |

চাঁদপুরের ইলিশ চত্তরের বিলবোর্ডটি আজও অপসারণ হয়নি

DSCF4969চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর শহরের প্রবেশ মুখে শোভাবর্ধন ও চাঁদপুরের ইতিহাস ঐতির্য্যরে অন্যতম নিদর্শন হিসেবে তৈরি করা হয় ইলিশ চত্তর। যা বর্তমান সফল পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মদের আমলে ধারাবাহীক উন্নয়নের একটি নিদর্শন।
অপরুপ সৌন্দর্যময় এ স্থাপনাটি নির্মান করে পৌর নাগরিক ও জেলাবাসির পাশাপাশি দেশের ভিন্ন জেলার অনেক গন্যমান্য ব্যক্তিদেরও প্রশংসা কুড়িয়েছিলেন বির্তমান সফল মেয়র। কিন্তু ২০১৪ সালের শরুতে চাঁদপুর পৌর কতৃপ ইলিশ চত্তরের বুকে স্থাপন করে একটি বিলবোর্ড। আর এ বিলবোর্ডটিতে সাটানো আকর্শনীয় বিজ্ঞাপনের কারণে ইলিশ চত্তরের সৌন্দর্য অনেকটাই মানুষের দৃস্টির আড়ালে চলে যায়। যার ফলে চাঁদপুরের সকল পেশার মানুষের মাঝে দেখা দেয় ভিন্ন প্রতিক্রীয়া। এ নিয়ে সর্ব প্রথম দৈনিক চাঁদপুর দিগন্তে প্রকাশিত হয় কয়েকটি প্রতিবেদন। এরপর স্থানীয় আরো কয়েটি দৈনিক পত্রিকাও এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে। কিন্তু এ বিষয়ে পৌর কতৃপরে কোন পদপে ঐ সময়ে ল করা যায়নি।
গত ৫ জুলাই চাঁদপুর প্রেসকাবে অনুষ্ঠিত হয় চাঁদপুর পৌরসভার ২০১৪-১৫ অর্থ বছরের বাজেট ঘোষনা ও ইফতার মাহফিল। সাবেক পররাষ্ট্র মন্ত্রী চাঁদপুর ৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি, চাঁদপুর ৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. আমির জাফর, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ সুধীজনদের উপস্থিতিতে ইলিশ চত্তরের সৌন্দর্য বিনষ্টকারী বিলবোর্ডটির বিষয়ে পৌর মেয়রের দৃস্টি আকর্ষণ করে এটি অপসারণের দাবি জানান, চাঁদপুর প্রেসকাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
বিষয়টি গুরুত্ব সহকারে আমলে নিয়ে পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মদ বিলবোর্ডটি অচিরেই সরিয়ে নেয়া হবে বলে উপস্থিত সকলকে আশ্বস্ত করেন। পৌর মেয়রের প্রতিশ্রুতি সত্তেও চাঁদপুর শহরের প্রবেশদারে স্থাপনকৃত ইলিশ চত্তরের বিলবোর্ডটি আজও অপসারণ হয়নি। বর্তমানে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের ব্যানার, পেস্টুনে ছেয়ে গেছে ইলিশ চত্তর। যার ফলে হারিয়ে যাচ্ছে এর সৌন্দজ্য। গত বাজেট অধিবেশনে পৌর মেয়রের দেয়া প্রতিশ্রুতি আজও বাস্তবায়ন না হওয়ায় ক্ষুব্দ জেলাবাসি, আর তাই দ্রুত অপসারণ দাবি জানিয়েছেন জেলার সচেতন নাগরিকদের অনেকেই।
এ ব্যাপারে স্থানিয় প্রিন্ট মিডিয়ায় একাধিক প্রতিবেদন প্রকাশিত হলেও টনক নড়ছে না পৌর কতৃপক্ষের।
এদিকে বিলবোর্ডটি অপসারনের সিদ্ধান্ত আজো বাস্তবায়ন না হওয়ায় সচেতন চাঁদপুরবাসির মনে দেখা দিয়েছে নানান প্রশ্ন। তারা বলছেন এটি কোন রাজনৈতিক ইস্যু নয়, বরং জনসার্থেই বিলবোর্ডটি অপসারনের প্রয়োজন। এ ছাড়াও যেহেতু পৌর মেয়র এটি অপসারনের বিষয়টি স্পস্টভাবে আমলে নিয়েছেন, তা সত্তেও কেন এটি অপসারনে এত বিলম্ব হচ্ছে এর সঠিক জবাব হয়তো পৌর মেয়রই দিতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ