• শনিবার, ২৫ জুন ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন |

যুদ্ধাপরাধীদের বিচার করা হচ্ছে

inuসিসিনিউজ: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সময় নষ্ট না করে সরকারকে এখনই ঘুরে দাঁড়াতে হবে। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার করা হচ্ছে, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করা হচ্ছে, ২১ আগস্টে শেখ হাসিনার হত্যার প্রচেষ্টাকারীদের খুঁজে বের করে বিচার করার চেষ্টা করা হচ্ছে। এখন আমাদের ঘুরে দাঁড়ানোর সময়।

শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

আবৃত্তি সংগঠন ‘সংবৃতা’র ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই দিনব্যাপী ৬ষ্ঠ আবৃতি উৎসব-২০১৪’র উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।

হাসানুল হক ইনু বলেন, ‘৭৫, ৭৬, ৭৮ এবং ২০০১-০৬ এই সময় ছিল আমাদের জন্য নষ্ট সময়। তখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে, রাজাকারদের গাড়িতে জাতীয় পতাকা উড়েছে, তখন রাজাকাররাই দেশে রাজনীতি করেছে। এটা ছিল নষ্ট সময়। কিন্তু এখন যুদ্ধাপরাধীদের বিচার করা হচ্ছে, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করা হচ্ছে, ২১ আগস্টে শেখ হাসিনার হত্যার প্রচেষ্টাকারীদের খুঁজে বের করে বিচার করার চেষ্টা করা হচ্ছে। এখন আমাদের ঘুরে দাঁড়ানোর সময়।’

মন্ত্রী বলেন, ‘আমরা ৭১ এ যুদ্ধ করে দেশে শান্তি স্থাপন করতে পারিনি। তাই এখনও আমাদের যুদ্ধ করতে হচ্ছে। তখন আমরা সহজেই পাকিস্তানীদের বিরুদ্ধে জয়লাভ করেছি, কিন্তু এখন জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরদ্ধে জয়লাভ করতে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে।’

তিনি আবৃত্তিশিল্পীদের উদ্দেশে বলেন, আপনারাই বাংলাদেশের ঝাণ্ডাধারী কারণ যারা রাজাকার, জঙ্গিবাদের চর্চা করে তারা আবৃত্তিশিল্পের সঙ্গে জড়িত হয় না। আমরা যাতে জঙ্গিবাদমুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারি সেই অনুপ্রেরণামূলক কবিতা আবৃতি করবেন।

সংবৃতার সভাপতি এ কে এম শামসুদ্দোহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সামসুজ্জামান বাবুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান শহীদ উল্লাহ খন্দকার, ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ