• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন |

সৈয়দপুরের তিন প্রতিষ্ঠান শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের সরকারী স্বীকৃতি পেলো

Saidpur Mapসিসি ডেস্ক: শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের স্বীকৃতি স্বরুপ সৈয়দপুরের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারীভাবে পুরস্কৃত করার জন্য নির্বাচিত করা হয়েছে। প্রতিষ্ঠান তিনটি হচ্ছে লায়ন্স স্কুল এন্ড কলেজ, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ ও সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদরাসা।
শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, চলতি বছর ও পূর্ববর্তী ২ বছরের এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ওই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। পুরস্কার হিসেবে সনদপত্রসহ নগদ ১ লাখ করে টাকা দেয়া হবে।
বিশ্বব্যাংকের অর্থ সহায়তায় ‘সেকেন্ডারী এডুকেশন কোয়ালিটি এন্ড একসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ)’ এ পুরস্কার প্রদান করবে। পুরস্কারের অর্থ শিক্ষক, ব্যবস্থাপনা কমিটি এবং অভিভাবক ও শিক্ষ এসোসিয়েশনের (পিটিএ) মাঝে নির্ধারিত হারে বন্টন করা হবে। পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানের ফলাফলের ক্ষেত্রে উল্লেখ করা হয়েছে, লায়ন্স স্কুল এন্ড কলেজ ২০১২ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে পাসের হার ছিল ৯৯.৫১ ভাগ, ২০১৩ সালে ৯৯.৫৬ এবং চলতি বছরে ২০১৪ সালে এ হার হলো শতভাগ এবং জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা ২০৩ জন। সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ ২০১২, ২০১৩ ও ২০১৪ সালে শতভাগ পাস করেছে এবং চলতি ২০১৪ সালে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা ৫৩ জন। সোনাখুলী কামিল মাদরাসার ২০১২ সালে দাখিল পরীক্ষায় পাশের হার ৯৮.৫৭ ভাগ, ২০১৩ সালে শতভাগ ও চলতি ২০১৪ সালে এ হার হচ্ছে ৯৭.৫০ ভাগ এবং জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা ৬ জন। শিক্ষায় উৎকর্ষতা অর্জন ও প্রতিযোগিতার মনোভাব গড়ে তোলার জন্য উদ্বুদ্ধ করতে ওই পুরস্কার দেয়া হচ্ছে বলে শিক্ষা বিভাগ জানায়। আলাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ