• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

চিরিরবন্দরে এবি শিশু বিকাশ কেন্দ্রের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

Dinajpur-22-08-14সিসি নিউজ: এবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর ডাঃ আমজাদ হোসেন বলেছেন, শিক্ষাই জাতির মেরুদন্ড এবং শিক্ষা ছাড়া জাতি গঠন করা সম্ভব নয়। প্রাক-প্রাথমিক শিক্ষাকে শিক্ষা ব্যবস্থার বুনিয়াদী হিসেবে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার ভিত্তি মজবুত করতে প্রাক-প্রাথমিক শিক্ষার কোন বিকল্প নাই। আর এ লক্ষেই এবি ফাউন্ডেশনের উদ্যোগে চিরিরবন্দর এলাকায় ৩-৫ বছর বয়সী শিশুদের বিকাশ ঘটানো ও স্কুলমূখী করার লক্ষ্যে ১১টি এবি শিশু বিকাশ কেন্দ্র পরিচালনা করছে এবি ফাইন্ডেশন।
শুক্রবার দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আমেনা-বাকি রেসিডেন্সিয়াল মডেল স্কুল ও কলেজ মিলনায়তনে এবি ফাউন্ডেশনের এ.বি.শিশু বিকাশ কেন্দ্রের অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি ডাঃ আমজাদ হোসেন এ কথা বলেন। তিনি বলেন গ্রামের গরিব ও অবহেলিত ছোট্ট শিশুদের জন্য এ সকল কেন্দ্র পরিচালনা একটি ব্যাতিক্রমি উদ্যোগ। এ সকল কেন্দ্রে শিশুদের আনন্দ দিয়ে খেলা, ছড়া, গান ও গল্পের মাধ্যমে শিশুদের শিক্ষা দেয়া শিশুদের স্কুলমূখী করতে সহায়ক ভূমিকা রাখবে। তিনি এ.বি. শিশু বিকাশ কেন্দ্রের উন্নয়নের লক্ষ্যে অভিভাবকদের নিজ নিজ এলাকায় সকলকে নিয়ে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মত বিনিময় সভা করার পরামর্শ দেন।
এবি ফাইন্ডেশনের পরিচালক (শিক্ষা) অধ্যাপক আলহাজ্ব সামসুল হক এর সভাপতিত্বে অভিভাবক সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন আমেনা-বাকি রেসিডেন্সিয়াল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোঃ মিজানূর রহমান, এবি ফাইন্ডেশনের যুগ্ম সম্পাদক এরশাদ আলী মন্ডল ও সদস্য আব্দুর মতিন সরকার। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন নাসিমা সরেন, মঞ্জুআরা বেগম, লিপা সরকার, নাজমুন নাহার পান্না, সেলিনা আক্তার প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাইফুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ