• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:১০ পূর্বাহ্ন |

নেতার কক্ষে ছাত্রীর ৪০ মিনিট

ruet_35005_0রাজশাহী: ছাত্র হলে এক ছাত্রীর প্রবেশ নিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) তুলকালাম ঘটে গেছে। বহিরাগত এই ছাত্রীর হলে প্রবেশ নিয়ে ছাত্রলীগ ও শিবিরের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ লে. সেলিম হলে এই ঘটনা ঘটে। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান, দুপুর সোয়া ১টার দিকে রুয়েট ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক শিফাইনের নেতৃত্বে ছাত্রলীগকর্মী আসিফ নেওয়াজ সাগর ও রাহাত রংপুর কারমাইকেল কলেজের এক ছাত্রী ও তার এক বন্ধুকে নিয়ে সেলিম হলের ২০৮ নম্বর কক্ষে প্রবেশ করেন।

তারা জানান, ঘটনাটি হলের শিক্ষার্থীরা জেনে যাওয়ার প্রায় ৪০ মিনিট পর ওই ছাত্রীকে অতিথি কক্ষে নিয়ে যাওয়া হয়। এর কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয় শাখা শিবিরের ২০-২৫ নেতাকর্মী অতিথি কক্ষে তালা লাগিয়ে হলের বাইরে অবস্থান নেন।

পরে রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি রাইসুল ইসলাম রোজ ও সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেলের নেতৃত্বে ১০-১২ নেতাকর্মী হলের ভেতরে অবস্থান নিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা ও সাধারণ সম্পাদক এসএম তৌহিদ আল হোসেন তুহিনের নেতৃত্বে ১০-১২ ছাত্রলীগ নেতাকর্মী ঘটনাস্থলে গেলে উত্তেজনা আরও বেড়ে যায়।

এর কিছুক্ষণ পর মতিহার থানা পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিকাল ৪টার দিকে ওই ছাত্রী ও ছাত্রকে তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়।

রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেল বলেন, ‘এ ঘটনায় ছাত্রলীগের কোনো নেতাকর্মী জড়িত ছিল না।’

শিবিরের সেলিম হল শাখার এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘ছাত্রলীগের নেতারা হলে বহিরাগত এক ছাত্রীকে তাদের কক্ষে নিয়ে গেলে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় আমাদের (রুয়েট শিবির) হল শাখার নেতাকর্মীরাও সতর্ক অবস্থানে ছিল।’

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘বহিরাগত দুই ভাই-বোন রুয়েটের সেলিম হলে তাদের চাচাতো ভাইয়ের কাছে যায়। হলের কিছু শিক্ষার্থী তাদের আটকে রাখলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে অভিভাবকদের কাছে হস্তান্তর করে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ