• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন |

কাহারোলে প.প কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

Durnitiকাহারোল (দিনাজপুর) প্রতিনিধি: কাহারোলে পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও অফিস সহকারীর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে।
দিনাজপুরের কাহারোল উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মাহবুবার রহমান ও অফিস সহকারী তোজাম্মেল হক এর বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে কর্মচারীদের পক্ষ থেকে। অভিযোগে জানা যায়, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবার রহমান দীর্ঘ ৪ বছরের অধিক সময় যাবৎ অত্র উপজেলায় দাপটের সহিত চাকুরী করে আসছেন এর পাশাপাশি দূর্নীতি ও অনিয়মে মেতে উঠেছেন চরম ভাবে। দেখা গেছে, গত ২০১৩-২০১৪ অর্থ বছরে জুন ক্লোজিং এর সময় প্রতি কর্মচারীর নিকট থেকে ভ্রমন ভাতা থেকে ৪০% অর্থ উপজেলা হিসাব রক্ষন অফিস ও অডিটের নাম ভাঙ্গিয়ে অর্থ কর্তন করে নিজেই আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে ঐ কর্মকর্তার বিরুদ্ধে। একই অফিসের অফিস সহকারী (ক্লিনিকেল সাইট) এর তোফাজ্জল হক এর সাথে তার মুঠো ফোন ০১৯১৮৯৮৩২৪৩ নম্বরে যোগাযোগ করা হলে তিনিও একই কায়দায় কর্মচারীদের নিকট থেকে ৩৫% হারে অর্থ কর্তন করে নিজের পকটস্থ ভারী করেছেন বলে জানা যায়। অভিযোগে আরও জানা গেছে, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মাহবুবার রহমান ও অফিস সহকারী তোজাম্মেল হক তাদের নিজেদের খেয়াল খুশি মত অফিসে আসে। অফিসকে ফাঁকি দিয়ে মাসের পর মাস সরকারি অংশের অর্থ উত্তোলন করেন মাস শেষে।
এব্যাপারে কর্মকর্তার সঙ্গে অভিযোগ সংক্রান্ত বিষয়ে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এসব অর্থ উপর মহল সহ উপজেলা হিসাব রক্ষন অফিস ও অডিট টিমকে দিতে হয় এবং না দিলে তারা আপত্তি লিখে দিয়ে চলে যান বলে তিনি জানান। অপরদিকে উপজেলা হিসাব রক্ষন অফিসার মোঃ আব্দুল কাইয়ুম এর সঙ্গে এ বিষয়ে কথা হলে তিনি সাব জানিয়ে দেন আমি এব্যাপারে কিছুই জানি না এবং আমাদের অফিসও এ বিষয়ে অবগত নন বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ