• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন |

নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় আবারও কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি

Kurigram Flood photo-(1) 20.08কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে সবগুলো নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জেলার বন্যা পরিস্থিতির আবারও অবনতি হয়েছে। ব্রহ্মপুত্রের পানি চিলমারী পয়েন্টে বিপদসীমা দিয়ে প্রবাহিত হচ্ছে।
চর ও দ্বীপচরের লক্ষাধিক মানুষ বন্যা শুরুর পর থেকে প্রায় ১৪ দিন ধরে পানি বন্দী জীবন-যাপন করছে। এ অবস্থায় কলা গাছের ভেলা, উচু মাচা ও নৌকায় দিন কাটাচ্ছে অনেক পরিবার । বন্যা দুর্গতদের মাঝে পর্যাপ্ত ত্রান না পৌছায় চরম খাদ্য সংকটে পড়েছে বানভাসীরা। পাশাপাশি বিশুদ্ধ পানি ও ঔষধের সংকট দেখা দেওয়ায় ছড়িয়ে পড়ছে পানি বাহিত নানা রোগ।
জেলা প্রশাসক এবিএম আজাদ জানান, বন্যার্তদের জন্য বন্যার্তদের জন্য ৫শ মেট্রিক টন চাউল ও ১১ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেলেও এ পর্যন্ত বিতরন করা হয়েছে ৩শ মেট্রিক টন চাউল ও ৪ লাখ টাকা।
পানি উন্নয়ন বোর্ডের উপ-প্রকৌশলী সবিবুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় চিলমারী পয়েন্টে ব্রহ্মপুত্রের পানি ১ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমা দিয়ে প্রবাহিত হচ্ছে। নুন খাওয়া পয়েন্টে ব্রহ্মপুত্রের পানি ৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে কাউনিয়া পয়েন্টে তিস্তার পানি ৯ সেন্টিমিটার এবং সেতু পয়েন্টে ধরলার পানি ৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ