• শনিবার, ২৫ জুন ২০২২, ১০:৩০ পূর্বাহ্ন |

নজরুল পুরস্কার পেলেন খিলখিল কাজী-নাশিদ কামাল

খিলখিলঢাকা: ‘নজরুল পুরস্কার-২০১৩’ পেলেন কাজী নজরুল ইসলামের নাতনী খিলখিল কাজী ও কিংবদন্তী শিল্পী আব্বাসউদ্দীন আহমদের নাতনী অধ্যাপক ড. নাশিদ কামাল। পুরস্কার হিসেবে ছিল একটি ক্রেস্ট, একটি সনদপত্র ও ৫০ হাজার টাকার চেক। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের হাত থেকে তারা এ পুরস্কার গ্রহণ করেন।

বুধবার বিকেলে জাতীয় জাদুঘর মিলনায়তনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ পুরস্কার দেয়ন নজরুল ইনস্টিটিউট। পুরস্কার প্রদান ছাড়াও ছিল আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘নজরুল আমাদের জীবনের সাথে, শ্বাস-প্রশ্বাসের সাথে নিবিড়ভাবে জড়িত। যখনই দেশে কোন সঙ্কট আসে তখনই আমরা নজরুলকে স্মরণ করি।’

বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ড. রনজিৎ কুমার বিশ্বাস এনডিসি। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের সংক্ষিপ্ত জীবনী পড়ে শোনান রেজাউদ্দিন স্টালিন।

নজরুল ইনস্টিটিউটের ট্রাস্টি প্রফেসর এমেরিটাস রফিকুল ইসলামের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য দেন- বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী এবং স্বাগত বক্তব্য দেন নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক ইকরাম আহমেদ।

সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন- শিল্পী খালিদ হোসেন, শাহীন সামাদ, খায়রুল আনাম শাকিল, এমএ মান্নান, সালাউদ্দিন আহমেদ, ইয়াশমীন মুশতারী, ইয়াকুব আলী খান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ