• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৩৩ অপরাহ্ন |

চট্টগ্রামে ৬৬ ভরি স্বর্ণালঙ্কারসহ গ্রেপ্তার ৪

DSC1চট্টগ্রাম: নগরীর চকবাজার থানার কাপাসগোলায় বিএনপি নেতা আহমদ খলিল খানের বাসা থেকে চুরি যাওয়া ৬৬ ভরি স্বর্ণালঙ্কারসহ কয়েক লাখ টাকার মালামাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় বাড়ির গৃহপরিচারিকাসহ চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিএমপি কমিশনারের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

উদ্ধার হওয়া মালামালের মধ্যে আছে- ৬৬ ভরি স্বর্ণালঙ্কার, আটটি বিভিন্ন কোম্পানির মোবাইল সেট, একটি ল্যাপটপ, হার্ড ডিস্ক, দুটি মডেম।

গ্রেপ্তারকৃতরা হলেন- গৃহপরিচারিকা রুমা আক্তার (১৮) ও তার প্রেমিক চাকরিচ্যুত গাড়ি চালক হুমায়ুন কবির (২৪), এবং হুমায়ুনের বাবা আবু তাহের (৬০) ও মা শাহিন আক্তার (৫০)।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (কোতোয়ালি) মঞ্জুর মোরশেদ জানান, আহমদ খলিল খানের বাসায় কাজ করার সময় গাড়ি চালক হুমায়ুনের সঙ্গে গৃহপরিচারিকা রুমা আক্তারের প্রেমের সম্পর্কের সূত্র ধরে তাদের মাঝে অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি পরিবারের চোখে ধরা পড়লে তিন বছর আগে গাড়ি চালক হুমায়ুনকে চাকুরিচ্যুত করা হয়। এরপর থেকেই দুজনের মধ্যে প্রতিশোধ নেয়ার চেষ্টা ছিল।

সংবাদ সম্মেলনে তিনি জানান, এরই মধ্যে গত ২৫ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে নগরীর কাপাসগোলা এলাকায় আহমদ খলিল খানের বাসায় চুরি হয়। এ সময় খলিল খানের পরিবারের সদস্যরা একটি অনুষ্ঠান উপলক্ষে বাইরে গেলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী গৃহপরিচারিকা ও তার চাকরিচ্যুত প্রেমিক ও সাবেক গাড়িচালকসহ তিন জনকে বাসায় ঢোকায়। অপর কাজের মেয়ে শাহেদাকে মারধর করে বাথরুমে আটকে রাখে।

এ সময় তারা বাসার আলমিরা ভেঙে ৬৮ ভরি স্বর্ণালঙ্কার, আটটি মোবাইল সেট, দুটি ল্যাপটপসহ কয়েক লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। তবে গৃহপরিচারিকা বাসায় থেকে যায়।

এ ঘটনায় ওই দিন রাতই চকবাজার থানায় আহমদ খলিল খানের ছেলে জাবেদ খান একটি মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে পুলিশ প্রথমে গৃহপরিচারিকাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে গৃহপরিচারিকা ঘটনার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। এরপর গত তিনদিনের অভিযানে চুরির সঙ্গে জড়িত অন্যরা ধরা পড়ে।

অভিযান প্রসঙ্গে মঞ্জুর মোরশেদ জানান, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা সদরে সাবেক গাড়িচালক হুমায়ুন কবিরের বসতঘরের মাটি খুঁড়ে মালামালগুলো উদ্ধার করা হয়। এ সময় চোরাই মালামাল রাখার অভিযোগে হুমায়ুনের বাবা আবু তাহের ও মা শাহিনাকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক চকরিয়ার একটি জুয়েলার্সের দোকানে বন্ধক রাখা ৫ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ