• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন |

দিনাজপুরে ভ্রাম্যমান আদালতে ১৯ জনের কারাদন্ড

Adalotদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে হাউজি খেলার আড্ডা হতে ও শহরের বিভিন্ন আবাসিক হোটেলে অভিযান চালিয়ে খদ্দের-পতিতাসহ ১৯ জনকে আটকের পর ভ্রাম্যমান আদালতে কারাদন্ড প্রদান করা হয়েছে।
বুধবার রাতে দিনাজপুর কোতয়ালী থানা পুলিশ হাইজি খেলার সময় ১৫ জন ও বিভিন্ন হোটেলে অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে ৪ জনসহ ১৯ জনকে আটক করে। পরে আটকৃতদের বুধবার রাতেই সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রট আব্দুর রহমানের নিকট হাজির করলে ভ্রাম্যমান আদালত তাদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। এদের মধ্যে ৭ জনকে জরিমানা করে ছেড়ে দেয়। আর বাকি ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন। সাজা প্রাপ্তদের রাতেই জেলা কারাগারে প্রেরন করা হয়েছে।
দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন ঘটনার সত্যতা বিষয়টি নিশ্চিত করেছেন।

খানসামার মেধাবী ছাত্রী শিউলি’র ফরিয়াদ
দিনাজপুর জেলার খানসামা উপজেলার মধ্য আঙ্গারপাড়া’র দরিদ্র দিন মজুর রিক্সা চালক সিরাজুল ইসলাম ও রাফেয়া বেগমের বড় মেয়ে শিউলি। অত্যন্ত মেধাবী, পাকেরহাট ইসলামী কামিল মাদ্রাসা থেকে ২০১৪ সালে জিপিএ-৫ পেয়ে আলিম পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ২০১২ সালে দাখিল পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। কিন্তু বর্তমানে তার লেখাপড়ার ব্যয়ভার তার দরিদ্র পিতার পক্ষে বহন করা সম্ভব নয়। কাজেই শিউলীর লেখাপড়া বন্ধেল উপক্রম হয়ে পড়েছে। তাই লেখাপড়া অব্যাহত রাখার জন্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সমাজের দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট আর্থিক সহায়তার জন্য আকুল আবেদন জানিয়েছে শিউলি আক্তার। সহযোগিতা  পাঠানোর ঠিকানাঃ- রাফেয়া বেগম, হিসাব নং- ৩৪০৪৮১১৮, সোনালী ব্যাংক লিমিটেড, পাকেরহাট শাখা, খানসামা, দিনাজপুর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ