• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:৪৩ অপরাহ্ন |

খানসামায় শিক্ষককে পেটালেন আনসার-ভিডিপি কর্মকর্তা

Lancitoদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় একটি বিদ্যালয়ের এসএমসি’র সভাপতির বিরুদ্ধে তৈরি ভুয়া রেজুলেশনের ফটোকপিতে স্বাক্ষর না করায় প্রধান শিক্ষককে পিটিয়েছে আনসার-ভিডিপি কর্মকর্তা। উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের ছাতিয়ানগড় গ্রামের শহীদ ক্যাপ্টেন এম এস হুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা।
অভিযোগে জানা গেছে, ২৩ আগষ্ট উপজেলার শহীদ ক্যাপ্টেন এম এস হুদা সরকারি প্রাথমিক বিদ্যালয় চলাকালীন সময়ে ওই এলাকার প্রভাবশালী মহলের কয়েকজন লোক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে তৈরি করা একটি ভুয়া রেজুলেশনের ফটোকপিতে প্রধান শিক্ষকের কাছে স্বাক্ষর নিতে আসে। এতে প্রধান শিক্ষক সারদা প্রসাদ সরকার এসব কাগজে স্বাক্ষর দিতে রাজি না হওয়ায় তারা চলে যান।
পরে প্রভাবশালী মহলের সদস্য সৈয়দপুর উপজেলা আনসার ভিডিপি অফিসের কর্মকর্তা মির্জা সামসুল আজম ওরফে নজরুল ইসলাম অপর দু’জন সঙ্গী মিজানুর রহমান ও ইলিয়াজ আলীকে নিয়ে প্রধান শিক্ষকের কাছে উপস্থিত হন এবং আবারও রেজুলেশনের ফটোকপিতে স্বাক্ষর করতে বলেন। কিন্তু প্রধান শিক্ষক তাদের কাগজে স্বাক্ষর না করায় ওই আনসার ভিডিপি অফিসার ক্ষিপ্ত হয়ে পূর্ব শত্রুতার জের ধরে প্রধান শিক্ষককে ধাক্কাধাক্কি, চড়থাপ্পর এবং কিলঘুষি মারে। এ সময় বিদ্যালয়ের সহকারি শিক্ষক তাজমিন তাওহিদা, সন্ধ্যা রানী রায়, জাহিদুল ইসলাম ও রাবেয়া খাতুনসহ শিশু শিক্ষার্থীরা হতবাক হয়ে চেয়ে থাকেন।
এ ঘটনায় প্রধান শিক্ষক বাদী হয়ে খানসামা থানায় একটি অভিযোগ দাখিল করেছেন এবং উপজেলা শিক্ষা অফিসেও অভিযোগপত্র প্রদান করেছেন।
এ ব্যাপারে প্রথমে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভাপতি রাবেয়া খাতুন বলেন, সামসুল আজম এবং তার সঙ্গীরা বিদ্যালয় কমিটির কেউ না। তারা ক্ষমতার দাপটে প্রতিষ্ঠানের বিরুদ্ধে চক্রান্ত করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ