• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৫:২৯ অপরাহ্ন |

জাবিতে ভর্তি পরীক্ষার শর্ত শিথিল, সময় বৃদ্ধি

j7dgdccx-e1407759253567সিসি নিউজ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এবার বিভিন্ন বিভাগের ভর্তি পরীক্ষার শর্ত শিথিল করা হয়েছে। একই সঙ্গে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা ২ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার জাবির ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

গত কয়েক দিন ধরে কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে ভর্তি পরীক্ষার শর্ত শিথিল করলো বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান ভর্তি পরীক্ষায় আবেদনপত্র উত্তোলনের ক্ষেত্রে কয়েকটি বিভাগে বাংলা ও ইংরেজি বিষয়ে পৃথকভাবে ‘এ’ গ্রেড অথবা ‘এ-’ গ্রেড পাওয়ার শর্তারোপ করা হয়। এ শর্তের কারণে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর সন্তানদের অনেকেই সংশ্লিষ্ট বিভাগগুলোতে আবেদন করতে না পারায় তারা গত মঙ্গলবার থেকে কর্মবিরতিসহ ধর্মঘট পালন করে আসছে। পরে বৃহস্পতিবার উপাচার্যের সঙ্গে কর্মকর্তা-কর্মচারী সমিতির নেতারা দেখা করলে তিনি তাদের কাছ থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত সময় চান।

গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয় প্রশাসন এক বিজ্ঞপ্তির মাধ্যমে ভর্তির শর্তগুলো শিথিল করার কথা জানায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব বিভাগে ভর্তিতে ‘এ’ গ্রেড বা ‘এ-’ গ্রেড শর্তারোপ করা ছিল সেসব বিষয়ের ক্ষেত্রে শর্ত কমিয়ে ‘এ-’ গ্রেড বা ‘বি’ গ্রেড করা হয়েছে। একই সঙ্গে ভর্তি পরীক্ষার আবেদনের সময়কাল ৩১ আগস্ট থেকে বৃদ্ধি করে ২ সেপ্টেম্বর করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ