• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:২২ পূর্বাহ্ন |

রাজশাহীতে বিএনপি নেতাকর্মীদের গণপদত্যাগ

rajshahi-g_35468_0রাজশাহী: রাজশাহী মহানগরী বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ১৫শ’ নেতাকর্মী গণপদত্যাগ করেছেন। শনিবার দুপুর পৌনে ১২টার দিকে নগরীর বরহমপুর মোড়ে এক কর্মসূচি পালনের মধ্য দিয়ে তারা পদত্যাগ করেন।সদ্য পদত্যাগ করা মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক শকিকুল ইসলামের অনুসারীরা গণপদত্যাগ কর্মসূচিতে অংশ নেন।
জানা গেছে, শনিবার দুপুর পৌনে ১২টার দিকে ৩ নম্বর ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রায় ১৫শ নেতাকর্মী একসঙ্গে পদত্যাগ করেন। এ সময় নগরীর বরহমপুর মোড়ে পদত্যাগকারী নেতারাসহ দলীয় সমর্থকরা মানববন্ধন করে। মানববন্ধন থেকে মাহানগর ও রাজপাড়া থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক শকিকুল ইসলামকে কমিটি থেকে বাদ দেওয়ার প্রতিবাদ জানানো হয়।পরে ৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন পাড়া ও মহল্লা থেকে প্রায় দেড় হাজার বিএনপি কর্মী সমর্থক পদত্যাগ করেন।
সদ্য পদত্যাগকারী মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক শকিকুল ইসলাম বলেন,পকেট কমিটির গঠনের প্রতিবাদে নগরীর বিভিন্ন পাড়া মহল্লা থেকে প্রায় দেড় হাজার দলের নিবেদিতপ্রাণ বিএনপি সমর্থক পদত্যাগ করেছেন।এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।
বিএনপির যুগ্ম-মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনুর দিকে অভিযোগের আঙ্গুল তুলে ৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি তাজউদ্দিন আহমেদ সেন্টু বলেন, দল একক ব্যক্তির সিদ্ধান্তে চলতো। এতে দলের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হচ্ছে। এক ব্যক্তির একক সিদ্ধান্তের কারণে দলের তৃণমূলের নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েছেন। সে কারণে এ পদত্যাগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
পদত্যাগকারীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ও রাজপাড়া থানা বিএনপির সহ-সভাপতি তাজউদ্দিন আহমেদ সেন্টু, মহানগর বিএনপি উপদেষ্টা লুৎফর রহমান, মহানগর ক্ষুদ্র কুটির শিল্প বিষয়ক সম্পাদক আনসার মন্ডল, সিনিয়র সহ-সভাপতি মাইনুল ইসলাম, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান পিন্টু, যুবদলের সমবায় কল্যাণ সম্পাদক নাজির হোসেন, যুবদলের শামীম হোসেন, মিলন, ফারুক হোসেন মহিলা দলের মিনুয়ারা বেগম, নাজমা বেগম, স্বেচ্ছাসেবক দলের পলাশ, সেলিম, নয়ন, জুলেখা বেগম, ছাত্রদলের মেহেদী হাসান সোহাগ, মানিক প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ