• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৪:৪৯ পূর্বাহ্ন |

সেন্সর বোর্ডে আটকে গিয়েছে ‘ফাইন্ডিং ফ্যানি’

dipikaবিনোদন ডেস্ক: ভারতীয় সেন্সর বোর্ডে আটকে গিয়েছে দীপিকা পাড়ুকোন অভিনীত নতুন সিনেমা ‘ফাইন্ডিং ফ্যানি’। আর তার কারণ সিনেমায় দীপিকার বলা একটি সংলাপ।
সিনেমাটির একটি দৃশ্যে দীপিকা অর্জুন কাপুরকে বলেন, ‘আমি কুমারী’। এই সংলাপটিকে অশ্লীল বলে সিনেমা থেকে বাদ দিতে বলছে সেন্সর বোর্ড। মুম্বাইয়ের একটি দৈনিকে বলা হয়েছে, কেবল এই একটি লাইনের কারণেই সিনেমাটি এখনও ছাড়পত্র পাচ্ছে না।
তবে সেন্সর বোর্ডের এই নির্দেশে মোটেও খুশি নন নির্মাতা হোমি আদাজানিয়া। তিনি দাবি করেছেন, এই সংলাপ আরও অনেক হিন্দি সিনেমায় আগেও ব্যবহার করা হয়েছে।
উদাহারণ হিসেবে তিনি বলেন, ১৯৯৮ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘দিল সে’র কথা। সিনেমায় এক দৃশ্যে প্রীতি জিনতা শাহরুখ খানকে জিজ্ঞাসা করেন, তার যৌনমিলনের অভিজ্ঞতা আছে কিনা। এমনকি চলতি বছর মুক্তি পাওয়া ‘টু স্টেটস’ সিনেমায় নায়ক অর্জুনকে একই প্রশ্ন করেন আলিয়া ভাট।
ওদিকে সেন্সর বোর্ডের সিনিয়র সদস্য নন্দিনি সারদেসাই বলছেন, যে কর্মকর্তা সিনেমাটির দায়িত্বে ছিলেন তিনি এটি সেন্সর করার যোগ্য নন।
তিনি বলেন, “আমাদের হাতে এখন অনেকগুলো সিনেমা জমে গিয়েছে, যেগুলো দেখে সেন্সর করতে হবে। দীপক নামের যে কর্মকর্তা ফাইন্ডিং ফ্যানি সিনেমার সেন্সর করেছেন, তিনি এই কাজের জন্য উপযুক্ত নন।”
এর কারণ হিসেবে সেন্সর বোর্ডের অভ্যন্তরীণ অনিয়ম এবং স্বজনপ্রীতিকেই দায়ী করেন নন্দিনি। ‘ফাইন্ডিং ফ্যানি’ সিনেমায় দীপিকা এবং অর্জুনের সঙ্গে আরও দেখা যাবে নাসিরুদ্দিন শাহ, পঙ্কজ কাপুর এবং ডিম্পল কাপাডিয়াকে। এটি ভারতে ১ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ