• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ন |

দিনাজপুরে সংবাদ সম্মেলনে পুলিশের বিরুদ্ধে ফেরুসাডাঙ্গা মৎস্যজীবী সমিতির অভিযোগ

Press Conf. Picদিনাজপুর প্রতিনিধি: চিরিরবন্দরে সংখ্যালঘু মৎস্যজীবীদের উপর হামলা ও জোরপূর্বক পুকুরের মাছ লুন্ঠন করার অভিযোগে দায়ের করা মামলার আসামীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করে উল্টো আসামীদের পক্ষ নিয়ে থানা পুলিশ বাদীদের হয়রানী করছে বলে অভিযোগ করেছেন চিরিরবন্দর উপজেলার ফেরুসাডাঙ্গা মৎস্যজীবী সমবায় সমিতির নেতৃবৃন্দ। গতকাল বুধবার দুপুরে  দিনাজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে তারা এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চিরিরবন্দর উপজেলার ফতেহজংপুর ইউনিয়নের ফেরুসাডাঙ্গা মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি কামিনী চন্দ দাস বলেন, ২০১০ সালের ২৮ জুন ফেরুসাডাঙ্গা মৎস্যজীবী সমবায় সমিতি গঠন করা হয়। যার নিবন্ধন নং-৮০। সমিতির সদস্যদের জমা করা টাকায় গত ২৬-০৫-২০১৪ তারিখে চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জলমহাল ইজারা কমিটির সভাপতির নিকট থেকে ওই গ্রামের একটি জলমহাল ইজারা নিয়ে মাছ চাষ করে আসছি। গত ২৮-০৭-২০১৪ তারিখ দুপুরে ওই গ্রামের বাসিন্দা ইউপি সদস্য এমদাদুল হক, তার সহযোগি আবু বকর সিদ্দিক ও রফিকসহ প্রায় ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ দল আমাদের সমিতির নামে ইজারা নেয়া জলমহালে মাছ ধরতে আসে। এ সময় সমিতির সদস্যরা তাদের বাধা দিলে তারা সমিতির সদস্যদের উপর হামলা করে তিাদের পিটেয়ে রক্তাক্ত জখম করে। তাদের চিৎকারে এলাকার লোকজন ঘটনাস্থলে আসলে এমদাদুল হক ও তার সহযোগিরা এই মর্মে হুমকি দেয় যে, “ ব্যটা সংখ্যায় কযেকটা মাছুয়া হয়ে বিল ইজারা নিয়েছিস কি করে-জানে বাচঁতে চাইলে আর কোন দিন বিলে আসবি না, যদি আসিস তাহলে ভারতে পালাতে হবে।” এমন হুমকি দিয়ে তারা ঘটনাস্থল ত্যাগ করে।
সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, এ ঘটনার পর গত ০১-০৯-২০১৪ কারিখে চিরিরবন্দর থানায় একটি মামলা করা হয় যার নং-২। আসামীরা খুবই প্রভাবশালী। মামলা করা পর তাদের বিরুদ্ধে থানা পুলিশ কোন ব্যবস্থা গ্রহন করেনি। বরং সমিতির সদস্যদের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে সমিতির সদস্যদের হয়রানী করছে। বর্তমানে সমিতির সদস্যরা ভয়ে পালিয়ে বেড়াচ্ছো। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা সংখ্যা লঘু সম্প্রদায়ের লোক। আমরা শান্তিতে বসবাস করতে চাই। জান-মাল রক্ষার জন্য তিনি সাংবাদিকদের মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। সংবাদ সম্মেলনে ফেরুসাডাঙ্গা মৎস্যজীবী সমবায় সমিতির সদস্য লাল চন্দ্র দাস ও জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ