• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৪২ পূর্বাহ্ন |

ডোনেশনের টাকা পকেটস্থ: বীরগঞ্জে মহিলা ডিগ্রী কলেজে অধ্যক্ষের কক্ষে তালা

garls collegবীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: ১০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ এনে বীরগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষের কক্ষে তালা লাগিয়ে দিয়েছে শিক্ষক-কর্মচারী ও ছাত্রীরা।
সূত্র মতে, বীরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজে গত সেপ্টেম্বর/১৩ শিক্ষক কর্মচারী নিয়োগকালে কলেজ উন্নয়নে ১০ লক্ষ টাকা ডোনেশন আদায় করা হয়। ডোনেশনের টাকা কলেজের উন্নয়ন না করে অধ্যক্ষ জহিরুল ইসলাম সমুদ্বয় টাকা নিজের কাছে রেখে দিয়েছেন। শিক্ষক, কর্মচারী ও ছাত্রীরা গত ২৬ আগষ্ট অধ্যক্ষকে প্রশ্ন করে উন্নয়নের দাবী জানান। অধ্যক্ষ এক সপ্তাহের সময় নেন।

garls colleg 1বৃহস্পতিবার সকালে কলেজে পৌছালে সকল শিক্ষক, কর্মচারী ও ছাত্রীরা অধ্যক্ষ জহিরুল ইসলামকে অবরুদ্ধ করে ডোনেশনের টাকা কলেজ তহবিলে জমা করতে বললে তিনি ১০লক্ষ টাকার স্থলে ৮০ হাজার টাকা কলেজের সাধারন তহবিলে জমা দেওয়ার রশিদ প্রদর্শন করেন। এ ঘটনায় বিক্ষোভকারীরা ক্ষিপ্ত হয়ে উঠেন এবং আরো ৯ লক্ষ ২০ হাজার টাকা কলেজ তহবিলে জমা করার দাবী জানান। অধ্যক্ষ চেম্বার থেকে বের হয়ে মোটর সাইকেল যোগে কলেজ থেকে পালিয়ে যান। এ সময় কলেজ টির্সাস কাউন্সিলের সভাপতি সহকারী অধ্যাপক তছলিম উদ্দিন, সহ: সভাপতি সেলিম জাহাঙ্গীর ও সাধারন সম্পাদক রফিকুল ইসলামের নেতৃত্বে অধ্যক্ষ কক্ষে নতুন তালা লাগিয়ে দেওয়া হয়েছে। সংবাদ পেয়ে কলেজে গিয়ে আন্দোলনকারীদের সাথে সাক্ষাত করা হলে তারা জানান ডোনেশনের টাকা আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। কলেজ তহবিলে ডোনেশনের টাকা জমা দিয়ে ব্যাংকের রশিদ দেখানো মাত্র অধ্যক্ষ চেম্বারের তালা খুলে দেওয়া হবে বলে অঙ্গিকার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ